ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

আত্মসমর্পণের জন্য সুপ্রিম কোর্টের কাছে সময় চাইলেন সিধু

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২০ মে ২০২২, ১২:০৬

আত্মসমর্পণের জন্য সুপ্রিম কোর্টের কাছে সময় চাইলেন সিধু
নভোজিৎ সিং সিধু। ছবি: আনন্দবাজার অনলাইন

অনিচ্ছাকৃত খুনের একটি মামলায় বৃহস্পতিবার ভারতের সুপ্রিম কোর্ট তার এক বছরের কারাদণ্ড ঘোষণা করে অবিলম্বে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছিল। নির্দেশ মেনে শুক্রবার পটিয়ালা আদালতে আত্মসমর্পণের বার্তাও দিয়েছিলেন কংগ্রেস নেতা তথা প্রাক্তন জাতীয় ক্রিকেটার নভোজিৎ সিং সিধু। কিন্তু তার আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি শুক্রবার শীর্ষ আদালতের কাছে সিধুর আত্মসমর্পণের জন্য সপ্তাহ খানেক সময় দেয়ার আবেদন জানিয়েছেন। খবর আনন্দবাজার অনলাইনের।

শুক্রবার সকাল থেকেই সিধুর পটিয়ালার বাড়ির সামনে ভিড় জমতে শুরু করেন কংগ্রেস নেতা-কর্মীরা। ছিলেন পটিয়ালা জেলা কংগ্রেস সভাপতি নরেন্দ্র পাল লালি, প্রাক্তন বিধায়ক সুরজিৎ সিং ধীমান। দলের নেতা-কর্মীদের সঙ্গে বেশ কিছুক্ষণ কথা বলেন পাঞ্জাব প্রদেশ কংগ্রেসের প্রাক্তন সভাপতি। তার মধ্যেই খবর আসে, সিধুর আইনজীবী আত্মসমর্পণের জন্য সময় চেয়ে সুপ্রিম কোর্টের আর্জি জানিয়েছেন।

প্রসঙ্গত, ১৯৮৮-এর ২৭ ডিসেম্বর পটিয়ালার রাস্তায় গাড়ি পার্কিংকে কেন্দ্র করে গুরনাম সিং নামে এক ব্যক্তির সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েন সিধু ও তার বন্ধু রুপিন্দ্র সিং সান্ধু। অভিযোগ, গুরনামকে গাড়ি থেকে জোর করে টেনে বার করে মারধর করেন তারা। ওই ঘটনার কয়েক দিন পরে মারা যান গুরনাম।

ওই মামলায় নিম্ন আদালতে ছাড়া পেয়ে গেলেও ২০০৬-এ পাঞ্জাব ও হরিয়ানা হাই কোর্টের রায়ে অনিচ্ছাকৃত খুনের দায়ে দোষী সাব্যস্ত হয়েছিলেন সিধু। হাইকোর্টের রায়ে তার তিন বছরের কারাদণ্ড হয়। কিন্তু, পরের বছর সেই রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন সিধু।

বাংলাদেশ জার্নাল/টিটি

  • সর্বশেষ
  • পঠিত