ঢাকা, শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯ আপডেট : ২ মিনিট আগে

মার্কিন চাপে মাথা নত না করায় ভারতের প্রশংসায় ইমরান

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২২ মে ২০২২, ১৬:২৩

মার্কিন চাপে মাথা নত না করায় ভারতের প্রশংসায় ইমরান
আন্তর্জাতিক ডেস্ক

‘মার্কিন চাপের’ মুখে মাথা নত না করায় এবং রাশিয়ার কাছ থেকে ডিসকাউন্টে তেল কেনার জন্য ভারতের প্রশংসা করেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

ভারতীয় বার্তাসংস্থা এএনআইয়ের প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

ভারত সরকার শনিবার প্রতি লিটার পেট্রল সাড়ে ৯ রুপি ও ডিজেলের দাম ৭ রুপি কমানোর ঘোষণা দেয়ার পরই এমন কথা বললেন ইমরান।

ইমরান খান দাবি করেছেন, স্বাধীন পররাষ্ট্রনীতি গ্রহণের মাধ্যমে তার সরকারও এ ব্যাপারে কাজ করছিল। কিন্তু বর্তমান সরকার তা করছে না। পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ নেতৃত্বাধীন বর্তমান সরকার মাথাকাটা মুরগির মতো করে নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়া অর্থনীতি নিয়ে চারপাশে দৌড়ে বেড়াচ্ছে।

ভারতে পেট্রল ও ডিজেলের দাম কমানোর ঘোষণা নিয়ে করা একটি টুইট নিজের টুইটার হ্যান্ডলে শেয়ার করে ইমরান লেখেন, ‘কোয়াডের অংশ হওয়া সত্ত্বেও ভারত যুক্তরাষ্ট্রের চাপ সামলিয়ে জনদুর্ভোগ কমাতে রাশিয়া থেকে মূল্যছাড়ে তেল কিনছে। স্বাধীন পররাষ্ট্রনীতি নিয়ে আমাদের সরকারও এভাবেই কাজ করছিল।’

ইমরান খান বিদেশি ষড়যন্ত্রে তার সরকারকে ক্ষমতাচ্যুত করার অভিযোগ আবার তুলে বলেছেন, মীর জাফর ও মীর সাদিকেরা পাকিস্তানে সরকার পরিবর্তনের জন্য বিদেশে চাপের কাছে মাথানত করেছে এবং এখন তারা নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়া অর্থনীতি নিয়ে চারপাশে মাথাকাটা মুরগির মতো দৌড়ে বেড়াচ্ছে।

পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রী আরও বলেছেন, আমাদের সরকারের কাছে পাকিস্তানের স্বার্থ ছিল সবার আগে। কিন্তু এখানকার মীর জাফর ও মীর সাদিকেরা বিদেশি ষড়যন্ত্রে সরকার পরিবর্তন করে নিয়ন্ত্রণহীন অর্থনীতি নিয়ে মাথাকাটা মুরগির মতো চারপাশে দৌড়ে বেড়াচ্ছে।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত