ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

১ দিনে মিলবে পবিত্র ওমরাহর ভিসা

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৪ জুন ২০২২, ১০:৩৭

১ দিনে মিলবে পবিত্র ওমরাহর ভিসা

পবিত্র ওমরাহ পালনের জন্য আবেদনের ২৪ ঘণ্টার মধ্যে ভিসা দেবে সৌদি আরব সরকার। এছাড়া ওমরাহ পালনের জন্য যেকোনো মুসল্লি অনলাইনে আবেদন করতে পারবেন।

স্থানীয় সময় গত বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে এসব কথা জানান দেশটির হজ ও ওমরাহবিষয়ক মন্ত্রী তৌফিক আল-রাবিয়াহ। সৌদি আরবের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সৌদি গেজেটের এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে হজ ও ওমরাহবিষয়ক মন্ত্রী বলেন, সৌদি আরবে বাইরের ওমরাহযাত্রীদের জন্য এজেন্সি ছাড়াই ভিসা আবেদনে শিগগির অনলাইনভিত্তিক অ্যাপ পদ্ধতি চালু হচ্ছে।

তৌফিক আল-রাবিয়াহ আরও বলেন, সৌদি আরবের ভিশন ২০৩০-এর লক্ষ্য হচ্ছে, বৃহত্তর সংখ্যায় ওমরাহ পালনে ইচ্ছুক মুসল্লিদের জন্য সৌদিতে অভ্যর্থনা সহজতর করা। এ বছরে ১০ লাখ মানুষ পবিত্র হজ পালন করবেন। এসব হাজির মধ্যে ৮৫ শতাংশ বা ৮ লাখ ৫০ হাজার মুসল্লি বিদেশি এবং ১৫ শতাংশ বা ১ লাখ ৫০ হাজার মুসল্লি সৌদি আরবের অভ্যন্তরীণ হাজি।

তিনি আরও বলেন, হজযাত্রীদের স্বাস্থ্য নিশ্চিত করতে মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট অন্যান্য সংস্থা কাজ করছে। এসময় চলতি বছর হজ স্মার্ট কার্ড বাস্তবায়িত হবে উল্লেখ করে তিনি বলেন, ডিজিটাল এ প্রযুক্তি চলতি বছরের হজকে আরও নিখুঁতভাবে আয়োজন করতে সহায়তা করবে।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত