ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

করোনায় আক্রান্ত বাইডেনের শীর্ষ চিকিৎসা উপদেষ্টা

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১৬ জুন ২০২২, ০৮:৫১  
আপডেট :
 ১৬ জুন ২০২২, ১৩:২৬

করোনায় আক্রান্ত বাইডেনের শীর্ষ চিকিৎসা উপদেষ্টা
ছবি: সংগৃহীত

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রধান চিকিৎসা উপদেষ্টা এবং মহামারি ও সংক্রামক রোগ বিশেষজ্ঞ ড. অ্যান্থনি ফাউসি। বুধবার (১৫ জুন) র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টের মাধ্যমে করোনায় আক্রান্ত বলে শনাক্ত হন তিনি।

বৃহস্পতিবার বার্তাসংস্থা এএফপি এবং সংবাদমাধ্যম আলজাজিরার তথ্য অনুযায়ী জানা যায়, বর্তমানে নিজের বাসা থেকেই কাজ অব্যাহত রেখেছেন এই বিজ্ঞানী।

করোনাভাইরাস মহামারিতে বিশ্বের সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। আর ভাইরাস মোকাবিলায় দেশটিতে সম্মুখসারিতে থেকেই নেতৃত্ব দিচ্ছেন দেশটির শীর্ষস্থানীয় এই বিশেষজ্ঞ।

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ইনস্টিটিউট অব হেলথ জানিয়েছে, ভাইরাসে আক্রান্ত হওয়ার পর থেকে ৮১ বছর বয়সী এই মহামারি ও সংক্রামক রোগ বিশেষজ্ঞের শরীরে করোনার মৃদ্যু উপসর্গ রয়েছে। তিনি করোনা মোকাবিলায় উভয় ডোজ ভ্যাকসিন নিয়েছিলেন এবং পরে দুই দফায় বুস্টার ডোজও গ্রহণ করেন।

এএফপি বলছে, অ্যান্থনি ফাউসি মার্কিন প্রেসিডেন্টের প্রধান চিকিৎসা উপদেষ্টা হিসেবে দায়িত্বপালন করলেও সাম্প্রতিক সময়ে তিনি জো বাইডেনের সঙ্গে ঘনিষ্ঠ কোনো যোগাযোগ করেননি।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯১ হাজার ৩৩ জন এবং মারা গেছেন ৩০১ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ৭৭ লাখ ৪১ হাজার ৩৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ৩৭ হাজার ৬২৩ জন মারা গেছেন।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত