ওয়াশিংটনে বন্দুক হামলায় নিহত ১, পুলিশসহ আহত ৩

প্রকাশ : ২০ জুন ২০২২, ১২:০৫ | অনলাইন সংস্করণ

  আন্তর্জাতিক ডেস্ক

ছবি- ফক্স নিউজ

এবার যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে গোলাগুলিতে প্রাণ হারিয়েছেন একজন। এছাড়াও পুলিশ কর্মকর্তাসহ আরও বেশ কয়েকজন আহত হয়েছেন। 

যুক্তরাষ্ট্রের পুলিশের বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজ তাদের এক প্রতিবেদনে জানিয়েছেন, স্থানীয় সময় রোববার (১৯ জুন) সন্ধ্যায় ওয়াশিংটন ডিসির একটি জনকীর্ণ এলাকায় গোলাগুলি ও হতাহতের এই ঘটনা ঘটে।

ওয়াশিংটন ডিসির মেট্রোপলিটন পুলিশ ডিপার্টমেন্টের প্রধান রবার্ট জে. কন্টি জানান, স্থানীয় সময় সন্ধ্যা ৬টার দিকে এই গোলাগুলি শুরু হয়। অনুমতি ছাড়াই আয়োজন করা একটি অনুষ্ঠানে গোলাগুলির এই ঘটনা ঘটে।

তিনি আরও জানান, গুলিবিদ্ধদের মধ্যে একজন ১৫ বছর বয়সী কিশোর ছিল। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এছাড়া আহতদের মধ্যে একজন পুলিশ কর্মকর্তা আর বাকি দু’জন প্রাপ্তবয়স্ক।

ওয়াশিংটন পুলিশের এই কর্মকর্তা জানান, আহত পুলিশ কর্মকর্তার শরীরের নিচের দিকে গুলি লেগেছে। আশা করা হচ্ছে, তিনি সুস্থ হয়ে উঠবেন। আহত বাকি দুজনকেও স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এছারা ওয়াশিংটন ডিসির মেট্রোপলিটন পুলিশ বিভাগের এক মুখপাত্র ফক্স নিউজকে জানিয়েছেন, রাজধানীতে চারজনকে গুলি করা হয়েছে। গুলিবিদ্ধদের মধ্যে একজন পুলিশ কর্মকর্তাও রয়েছেন। তবে জায়গাটি জনাকীর্ণ হওয়ায় পুলিশের পক্ষে থেকে পাল্টা গুলিবর্ষণ করা যায়নি।

এদিকে বন্দুকধারীর ব্যাপারে ওয়াশিংটনের পুলিশ প্রধান বলেন, ‘অভিযুক্ত ব্যক্তিদের তাদের এই কর্মকাণ্ডের জন্য জবাবদিহির আওতায় আনাকে নিশ্চিত করতে হবে আমাদের।’

বাংলাদেশ জার্নাল/এসএস