ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

কোম্পানির নেতৃত্ব থেকে কি ইস্তফা নিচ্ছেন মুকেশ আম্বানি?

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ৩০ জুন ২০২২, ১৯:০৯

কোম্পানির নেতৃত্ব থেকে কি ইস্তফা নিচ্ছেন মুকেশ আম্বানি?

ভারতীয় ধনকুবের ও রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানি নিজের দুই ছেলে-মেয়েকে কোম্পানির শীর্ষ পদে নিয়ে আসছেন বলে প্রতিবেদন প্রকাশ করেছে এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, বড় ছেলে আকাশ আম্বানিকে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের শাখা রিলায়েন্স জিও ইনফোকম লিমিটেডের চেয়ারম্যান করা হয়েছে। আর কন্যা ইশা আম্বানিকে রিলায়েন্সের খুচরা বিক্রয় শাখা রিলায়েন্স রিটেইলের চেয়ারপারসন করার প্রস্তুতি নিচ্ছেন আম্বানি।

রিলায়েন্স শিল্পগোষ্ঠীর পক্ষ থেকে জানানো হয়, ২৭ জুন রিলায়েন্স জিও ইনফোকমের পরিচালক পদ থেকে ইস্তফা দেন মুকেশ আম্বানি। ঠিক কী কারণে তিনি সরে গেলেন, তা সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়নি। তবে মনে করা হচ্ছে, পরবর্তী প্রজন্মের হাতে কোম্পানির নেতৃত্বের ভার তুলে দিতেই ইস্তফার সিদ্ধান্ত নিয়েছেন ৬৫ বছর বয়সী মুকেশ আম্বানি।

এদিকে নিজের ইস্তফার পরপরই সন্তানদের কোম্পানির শীর্ষ পদে নিয়ে আসার প্রক্রিয়া দৃশ্যমান হয়। আম্বানির পদত্যাগের পর ছেলে আকাশকে রিলায়েন্স জিওর পরিচালনা পর্ষদের চেয়ারম্যান নিযুক্ত করা হয়। এর আগে আকাশ রিলায়েন্স জিও ইনফোকমের পরিচালনা পর্ষদের সদস্য ছিলেন।

আর দু-এক দিনের মধ্যে রিলায়েন্স রিটেইলের বোর্ডসভা শেষে কন্যা ইশা আম্বানিকে প্রতিষ্ঠানটির চেয়ারপারসন করা হতে পারে। এত দিন রিলায়েন্স রিটেইলের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন ইশা।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত