ঢাকা, বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২, ৩ ভাদ্র ১৪২৯ আপডেট : ১ ঘন্টা আগে

ইলেকট্রিক স্কুটার আনছে হিন্দুস্তান মোটরস

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৬ জুলাই ২০২২, ০৯:৩৫

ইলেকট্রিক স্কুটার আনছে হিন্দুস্তান মোটরস
ছবি: সংগৃহীত
আন্তর্জাতিক ডেস্ক

বাজারে ইলেকট্রিক স্কুটার আনার মাধ্যমে ইলেকট্রিক গাড়ির জগতে প্রবেশ করতে যাচ্ছে অ্যাম্বাসেডর নির্মাতা প্রতিষ্ঠান হিন্দুস্তান মোটরস। ইতোমধ্যে এই বিষয়ে ইউরোপের একটি কোম্পানির সঙ্গে চুক্তি করেছে সংস্থাটি। যদিও আগামী বছরের আগে হিন্দুস্তান মোটরসের ইলেকট্রিক স্কুটার বাজারে আসার সম্ভাবনা নেই।

সম্প্রতি সংস্থাটির ডিরেক্টর উত্তম বোস এক বার্তায় ইলেকট্রিক স্কুটার লঞ্চের বিষয়টি নিশ্চিত করে জানান, আগামী অর্থবছরের শেষের দিকে হয়তো হিন্দুস্তান মোটরস নির্মিত ইলেকট্রিক টু-হুইলার বাজারে আসবে। শুধু স্কুটারই নয়, আগামীতে চার চাকার ইলেকট্রিক গাড়ি তৈরির পরিকল্পনাও রয়েছে আমাদের।

উত্তম বোস আরও জানান, এই প্রকল্প বাস্তবায়নে উত্তরপাড়ার কারখানা নতুন করে নির্মাণ করা হবে। প্রতিষ্ঠানটি তাদের অনেক কার্যক্রমেও পরিবর্তন আনবে।

উল্লেখ্য, অ্যাম্বাসেডরের চাহিদা কমে যাওয়ায় ২০১৪ সালে হিন্দুস্তান মোটরসের উত্তরপাড়ার কারখানা বন্ধ করে দেয়া হয়। পরে ফরাসি অটোমোবাইল সংস্থা পাউজাইটের কাছে ‘অ্যাম্বাসেডর’ ব্র্যান্ড বিক্রি করে দেয় হিন্দুস্তান মোটরস অটোমোবাইল সংস্থা। এর পাশাপাশি ‘কনটেসা’ ব্র্যান্ডও এসজি মোবিলিটির কাছে বিক্রি করে দেয় সংস্থাটি।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত