ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

কানাডায় বন্দুকধারীর গুলিতে কয়েকজন নিহত

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৬ জুলাই ২০২২, ০১:৪৩

কানাডায় বন্দুকধারীর গুলিতে কয়েকজন নিহত
ঘটনাস্থল ল্যাংলি বাইপাসের পার্শ্ববর্তী উইলোব্রুক মলে পুলিশের গুলিবিদ্ধ একটি গাড়ি। ছবি: সিবিসি

কানাডার ব্রিটিশ কলাম্বিয়া প্রদেশে বন্দুক হামলার একাধিক ঘটনায় কয়েকজন নিহত হয়েছে বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম সিবিসি। এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে এক ব্যক্তিকে আটকের খবর নিশ্চিত করেছে পুলিশ।

স্থানীয় সময় সোমবার সকালে এই হামলার ঘটনা ঘটে বলে জানিয়েছে দেশটির সংবামাধ্যম। এ গুলির ঘটনায় পুলিশ জরুরি সতর্কতা জারি করেছেন। বাসিন্দাদের সতর্ক থাকার পাশাপাশি ঘটনাস্থল থেকে দূরে থাকার পরামর্শ দিয়েছেন দেশটির প্রশাসন।

সিবিসি নিউজ জানায়, স্থানীয় সময় ভোর সোয়া ৬টার পরপরই প্রথম সতর্কবার্তা পাঠানো হয়। বলা হয়, ‘ল্যাংলি নগরীর প্রাণকেন্দ্রে একাধিক বন্দুক হামলার ঘটনা ঘটেছে’। ল্যাংলির কাছের একটি পৌরসভায় ‘আরেক ঘটনা ঘটেছে’।

দেশটির পুলিশ জানিয়েছে, আটক ওই ব্যক্তি একাই হামলা চালিয়েছেন, নাকি তার সঙ্গে আরও কেউ জড়িত- তা এখনও খতিয়ে দেখা হচ্ছে।

সার্জেন্ট রেবেকা পারস্লো স্থানীয় সাংবাদিকদের বলেন, "আমরা একজন সন্দেহভাজন পুরুষকে আটক করেছি। তার সঙ্গে অন্য আর কেউ জড়িত আছেন কিনা আমরা তা খতিয়ে দেখছি। এ বিষয়ে নিশ্চিত হওয়ার পর জরুরি সতর্কতা তুলে নেওয়া হবে।"

পুলিশের এই কর্মকর্তা জানান, হামলায় বেশ কয়েকজন নিহত হয়েছে। তবে ঠিক কত জন তা তিনি নির্দিষ্ট করে বলেননি। হামলার শিকার হওয়া মানুষেরা গৃহহীন এবং পুলিশের বিশ্বাস তাদের নিশানা করেই হামলা চালানো হয়েছে।

তবে ইন্টিগ্রেটেড হোমিসাইড ইনভেস্টিগেশন টিম (আইএইচআইটি) এ হামলায় অন্তত একজনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত