ঢাকা, মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯ আপডেট : ৩৭ মিনিট আগে

সম্পদের হিসাব দিলেন ইমরান খান

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১৭ আগস্ট ২০২২, ১৪:১০  
আপডেট :
 ১৭ আগস্ট ২০২২, ১৪:২১

সম্পদের হিসাব দিলেন ইমরান খান
ছবি: সংগৃহীত
আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খান নিজের ও তার স্ত্রী বুশরা বিবির সমস্ত সম্পদের হিসাব দিয়েছেন। আসন্ন উপনির্বাচনে ফয়সালাবাদ আসন (এনএ-১০৮) থেকে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য সোমবার মনোনয়নপত্র জমা দিয়েছেন তিনি। সেখানেই নিজের সম্পদের হিসাব দিয়েছেন ইমরান খান।

মঙ্গলবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে জিও নিউজ।

সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান পাকিস্তানের নির্বাচন কমিশনকে (ইসিপি) তার সম্পদের বিশদ বিবরণ প্রদান করেছেন, তাতে দেখা গেছে যে তার সম্পদের মোট মূল্য ৩০৪.২ মিলিয়ন বা ৩০ কোটি ৪২ লাখ রুপি।

নির্বাচন কমিশনকে দেয়া বিবরণে ইমরান জানান, খান ভাক্কর জেলায় উত্তরাধিকারসূত্রে পাওয়া দুটি বাড়ি এবং ২২৮ কানাল (২৮ দশমিক ৫ একর) জমিও রয়েছে তার নামে। তবে কাগজপত্রে ইমারান খান উল্লেখ করেছেন, তার কাছে কোনো গয়না নেই।

এছাড়াও ইসলামাবাদের কনস্টিটিউশন এভিনিউতে একটি ফ্ল্যাট এবং একটি বাণিজ্যিক প্লটেরও মালিক ইমরান। সেখান থেকে তিনি ভাড়া হিসেবে ১৪ লাখ রুপি পাচ্ছেন।

পিটিআই চেয়ারম্যান তার চারটি ব্যাংক অ্যাকাউন্ট থাকার কথা নিশ্চিত করেছেন, কিন্তু কোনো কোম্পানিতে তার কোনো বিনিয়োগ নেই। তবে তার চারটি ছাগল রয়েছে বলে জানিয়েছেন ইমরান খান, যার মূল্য প্রায় ২ লাখ রুপি।

মনোনয়নপত্রে ইমরান খান উল্লেখ করেন তার হাতে ১ কোটি ১২ লাখ রুপি নগদ রয়েছে। সেখানে আরও বলা হয়েছে, ইমরান খান জামান পার্কে বাড়ি নির্মাণে ৪ কোটি ৮৬ লাখ রুপি ব্যয় করেছেন। আর বানিগালার বাড়ি নির্মাণে অতিরিক্ত ৪৯ লাখ রুপি ব্যয় করেছেন। তবে মনোনয়নপত্রে ইমরান খান তার সন্তানদের কথা উল্লেখ করেননি।

মনোনয়নপত্রে বলা হয়েছে, ইমরান খানের স্ত্রী বুশরা বিবির নামে পাকপত্তন ও ওকারায় ৬৯৮ কানাল(৮৭ দশমিক ২৫ একর) জমি রয়েছে । এছাড়াও স্ত্রীর নামে বাণীগালায় তিন কানালের একটি বাড়ির বিবরণ দিয়েছেন তিনি। মনোনয়নপত্র অনুযায়ী, ইমরান খানের স্ত্রীর কোনো গয়না নেই।

বাংলাদেশ জার্নাল/এমআর

  • সর্বশেষ
  • পঠিত