আফগানিস্তানে মসজিদে বিস্ফোরণ, নিহত বেড়ে ২১

প্রকাশ : ১৮ আগস্ট ২০২২, ০২:৫৬ | অনলাইন সংস্করণ

  আন্তর্জাতিক ডেস্ক

আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি মসজিদে বড় ধরনের ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ২১ জন নিহত হয়েছেন বলে জানা গেছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।

বুধবার (১৭ আগস্ট) সন্ধ্যায় নামাজের মধ্যে কাবুলের একটি মসজিদে বিস্ফোরণের পর হতাহতের এই ঘটনা ঘটে। বৃহস্পতিবার (১৮ আগস্ট) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স ।

প্রত্যক্ষদর্শীরা রয়টার্সকে বলেছেন, শক্তিশালী এই বিস্ফোরণটির প্রকট শব্দ উত্তর কাবুলের বিভিন্ন এলাকা থেকেও শোনা গেছে। এতে করে সেখানকার বহু ভবনের জানালা ভেঙে যায়। অবশ্য বিস্ফোরণের পরপরই ঘটনাস্থলে ছুটে আসে অ্যাম্বুলেন্স।

কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জাদরান রয়টার্সকে বলেছেন, ‘একটি মসজিদের ভেতরে বিস্ফোরণ ঘটেছে। বিস্ফোরণে হতাহতের ঘটনা ঘটেছে, তবে সংখ্যা এখনও নিশ্চিত নয়।’

তবে নাম প্রকাশ না করার শর্তে তালেবান গোয়েন্দা কর্মকর্তা বলেন, কাবুলের খাইরখানা এলাকার একটি মসজিদে বিস্ফোরণটি ঘটে। এসময় মসজিদে অনেক মুসল্লি ছিলেন।

ওই সূত্রটি আরও জানিয়েছে, বিস্ফোরণে নিহতদের মধ্যে মসজিদের ইমামও রয়েছেন এবং নিহতের সংখ্যা এখনও বাড়তে পারে। আফগানিস্তানের গোয়েন্দা দল বিস্ফোরণস্থলে রয়েছে এবং তদন্ত চলছে।

তালেবান সরকারের অন্যান্য কর্মকর্তাদের হতাহতের সংখ্যা নিশ্চিত করতে একাধিক অনুরোধ করা হলেও তারা সাড়া দেননি বলে জানিয়েছে রয়টার্স।

সূত্র: বিবিসি, রয়টার্স


বাংলাদেশ জার্নাল/কেএ/মনির