ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

অল্পের জন্য প্রাণে বাঁচলেন ইমরান খান

  আর্ন্তজাতিক ডেস্ক

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০২২, ১৬:৪৯  
আপডেট :
 ১১ সেপ্টেম্বর ২০২২, ১৬:৫৪

অল্পের জন্য প্রাণে বাঁচলেন ইমরান খান
ইমরান খান। ছবি : সংগৃহীত

অল্পের জন্য প্রাণে রক্ষা পেলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। শনিবার বিপত্তির মুখে পড়ে তার বিমান। মাঝ আকাশেই কিছু প্রযুক্তিগত ত্রুটি দেখা যায় ইমরান খানের বিমানে। তারপরই জরুরি ভিত্তিতে ইসলামাবাদে অবতরণ করানো হয় বিমানটিকে। তবে তার কোনও রকম ক্ষতি হয়নি বলেই জানিয়েছে পাকিস্তানের স্থানীয় সংবাদ মাধ্যমগুলো।

স্থানীয় সংবাদ মাধ্যম অনুযায়ী, শনিবার গুজরানওয়ালাতে একটি জনসভা ছিল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ এর। সেখানেই বক্তৃতা দেওয়ার কথা ছিল পিটিআই চেয়ারম্যান ইমরানের। সেই জন্য গতকাল একটি বিশেষ বিমানে করে গুজরানওয়ালার উদ্দেশে রওনা দিয়েছিলেন ইমরান খান। কিন্তু মাঝ আকাশেই কিছু গোলযোগ দেখা যায় সেই বিমানে। তখনি বিমানের পাইলট কন্ট্রোল টাওয়ারের সঙ্গে যোগাযোগ করেন এবং বিমানটিকে নিরাপদে অবতরণ করাতে সক্ষম হন।

এদিকে পিটিআই নেতা আজহার মাশওয়ানিকে উদ্ধৃত করে ডেইলি পাকিস্তান নামের একটি সংবাদ মাধ্যম জানিয়েছে, খারাপ আবহাওয়ার কারণে ইমরান খানের বিমান উড়ে যাওয়ার কিছুক্ষণের মধ্যেই ফের ইসলামাবাদে ফিরে আসে।

প্রাথমিকভাবে পাকিস্তানের সংবাদ মাধ্যমগুলো যান্ত্রিক গোলযোগের খবর প্রকাশ করলেও পিটিআই নেতা টুইটে জানিয়েছেন, ‘বিমানে কোনও যান্ত্রিক ত্রুটির খবর ভুল।’

এদিকে এই ঘটনার পর ইমরানের সফর থেমে থাকেনি। তিনি সড়কপথে গুজরানওয়ালাতে পৌঁছান। তিনি এদিন জিন্না স্টেডিয়ামের জনসভা থেকে সরাসরি পাকিস্তানের সেনাকে সম্বোধন করেন। তিনি সতর্ক করে বলেন, বর্তমান সরকারের অধীনে দেশের অর্থনীতির পতন যদি চলতে থাকে তার জন্য দায়ী থাকবে এই সরকার।

তিনি আরও বলেন, আমি সেনাকে জিজ্ঞাসা করতে চাই…যেভাবে এই সরকার দেশ ও অর্থনীতিকে পতনের দিকে নিয়ে যাচ্ছে…আমি জানি যে আপনারা নিজেদের নিরপেক্ষ বলে দাবি করেন কিন্তু যেভাবে দেশের পতন হচ্ছে তার জন্য এই জাতি আপনাদেরই দায়ী করবে। কারণ আপনারা জলাভূমিতে পরিণত হওয়া এই দেশটিকে বাঁচাতে পারতেন। কিন্তু আপনারা কিছু করেননি।

এদিকে ইতিমধ্যেই ইমরানের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ রয়েছে। এক নারী বিচারপতির বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করার জন্য আদালতে তার বিরুদ্ধে মামলা চলছে। এই আবহে তিনি এবার সরাসরি সেনাকে তোপ দাগলেন।

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ জার্নাল/এমআর

  • সর্বশেষ
  • পঠিত