ঢাকা, শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

ভারতে সামরিক ট্যাঙ্কে বিস্ফোরণে দুই সেনা সদস্যের মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৭ অক্টোবর ২০২২, ১৮:০৩

ভারতে সামরিক ট্যাঙ্কে বিস্ফোরণে দুই সেনা সদস্যের মৃত্যু
প্রতিকী ছবি
আন্তর্জাতিক ডেস্ক

সামরিক অনুশীলনের সময় হঠাৎ একটি টি-৯০ ট্যাঙ্কের ব্যারেলে বিস্ফোরণ ঘটে। এতে একজন জুনিয়র কমিশনড অফিসার-সহ ভারতীয় সেনাবাহিনীর অন্তত দুই সদস্য নিহত হয়েছেন। আরও একজন গুরুতর আহত হয়েছেন বলে খবর পাওয়া গিয়েছে। বৃহস্পতিবার উত্তরপ্রদেশের ঝাঁসি শহরের কাছে অবস্থিত ববিনা ক্যান্টনমেন্টে এই ঘটনাটি ঘটেছে।

শুক্রবার, সেনা বাহিনীর পক্ষ থেকে এই বিষয়ে সরকারিভাবে একটি বিবৃতিতে বলা হয়েছে, গত ১ অক্টোবর থেকে ববিনা ফিল্ড ফায়ারিং রেঞ্জে ৫৫ নম্বর সশস্ত্র রেডিমেন্টের বার্ষিক অনুশীলন চলছিল। এই অনুশীলনের অধীনে বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা নাগাদ ফায়ারিং রেঞ্জে বার্ষিক গুলি চালানোর সময়, একটি ট্যাঙ্ক ব্যারেল ফেটে এই বিস্ফোরণ ঘটে। ক্রু সদস্যদের তিনজনই আহত হয়েছিলেন। তাদের তিনজনকেই হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে কমান্ডার এবং গানারের মৃত্যু হয়। বেঁচে গিয়েছেন ট্যাঙ্কটির চালক।

সেনাবাহিনীর পক্ষ থেক জানানো হয়েছে, নিহত দুই সেনা সদস্যের একজন সুকান্ত মন্ডল, তিনি পশ্চিমবঙ্গের বাসিন্দা বলে খবর পাওয়া গিয়েছে। অপরজন হলেন, রাজস্থানের বাগারিয়ার বাসিন্দা সুমের সিং। আহত সেনা জওয়ানের নাম প্রতাপ সিং যাদব। তিনি উত্তরপ্রদেশের খলিলাবাদের বাসিন্দা।

সেনাবাহিনীর পক্ষ থেকে আরও জানানো হয়েছে, এই ঘটনার প্রেক্ষিতে একটি ‘কোর্ট অব ইনকুইরির’ আদেশ দেয়া হয়েছে। এছাড়াও ববিনা পুলিশের কাছে এই বিষয়ে এক মেজর পদমর্যাদার অফিসার একটি জেনারেল ডায়েরি দায়ের করেছেন।

সূত্র: হিন্দুস্তান টাইমস

বাংলাদেশ জার্নাল/এমআর

  • সর্বশেষ
  • পঠিত