ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

দুর্গা পূজায় মদ বিক্রির রেকর্ড পশ্চিমবঙ্গে

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১১ অক্টোবর ২০২২, ১৪:৪৩  
আপডেট :
 ১১ অক্টোবর ২০২২, ১৮:৫৫

দুর্গা পূজায় মদ বিক্রির রেকর্ড পশ্চিমবঙ্গে
প্রতিকী ছবি

দুইবছর পর করোনা মহামারীর বিধি ভাঙা পুজা হয়েছে এবার। সেই পুজায় মদ বিক্রির রেকর্ড গড়ল পশ্চিমবঙ্গ। সেই সঙ্গে বিয়ার এবারে যেন ‘ডিয়ার’ হয়ে উঠেছিল পশ্চিমবঙ্গের বাসিন্দদের কাছে। অন্যবার পুজাকে কেন্দ্র করে যে পরিমাণ বিয়ার বিক্রি হয়, এবার তার দ্বিগুণেরও বেশি বিক্রি হয়েছে বলে জানিয়েছে পশ্চিমবঙ্গের আবগারি দফতর।

আবগারি দফতর সূত্রে খবর, এবার পুজার পঞ্চমীতে প্রায় ৯০ কোটি টাকার মদ বিক্রি হয়েছে। ষষ্ঠীতে তা সামান্য বেড়ে হয় ৯২ কোটি। সপ্তমীতে বন্ধ ছিল মদ বিক্রি। কারণ সেদিন ছিল গান্ধী জয়ন্তী। ফলে অষ্টমীতে যেন দুইদিনের মদ একদিনে বিক্রি হয়েছে। অষ্টমীতে ১১২ কোটি টাকার মদ বিক্রি হয়েছে বলে খবর। নবমীতে ১০৮ কোটি ও দশমীতে ১০৩ কোটি টাকার মদ বিক্রি হয়েছে সারা রাজ্যে।

এছাড়াও রাজ্যে বিয়ার বিক্রি হয়েছে হয়েছে ১৭ লক্ষ কেস। অন্য মাসে ৮ লক্ষ কেস বিয়ার গড়ে বিক্রি হয়। ৬৫০ মিলি লিটার বোতলের বিয়ার বিক্রির পাশাপাশি ৩৩০ মিলি লিটারের বিয়ার বিক্রি যথেষ্ট ছিল এবার।

সামগ্রিকভাবে গোটা সেপ্টেম্বরে রাজ্যে ২৩০০ কোটি টাকার মদ বিক্রি হয়েছে। যা থেকে সরকারের কোষাগারে এসেছে প্রায় ১৫০ কোটি টাকা। এই বিক্রি অন্য সেপ্টেম্বরের তুলনায় ৩০ শতাংশ বেশি বলে জানা গিয়েছে আবগারি দফতর সূত্রে।

সূত্র: দ্য ওয়াল

বাংলাদেশ জার্নাল/এমআর

  • সর্বশেষ
  • পঠিত