ঢাকা, রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

বাইডেনের মন্তব্যের জেরে মার্কিন রাষ্ট্রদূতকে তলব পাকিস্তানের

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১৫ অক্টোবর ২০২২, ১৮:২৫

বাইডেনের মন্তব্যের জেরে মার্কিন রাষ্ট্রদূতকে তলব পাকিস্তানের
শনিবার করাচিতে এক সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি।
আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তান বিশ্বের সবচেয়ে বিপজ্জনক দেশগুলির মধ্যে একটি, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের এমন মন্তব্যের পরই প্রতিক্রিয়া জানিয়েছে পাকিস্তান। দেশটির পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি শনিবার বলেছেন যে বাইডেনের এই মন্তব্যের আনুষ্ঠানিক নিন্দা জানানোর জন্য পাকিস্তানে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ডোনাল্ড ব্লোমকে তলব করা হয়েছে।

করাচিতে এক সংবাদ সম্মেলনে বক্তব্য দেয়ার সময় বিলাওয়াল ভুট্টো বলেন, আমি প্রধানমন্ত্রীর সাথে এটি নিয়ে আলোচনা করেছি এবং আমরা পাকিস্তানে মার্কিন রাষ্ট্রদূত ডোনাল্ড ব্লোমকে পাকিস্তানের পররাষ্ট্র দপ্তরে তলব করেছি।

তিনি বলেন, পারমাণবিক সম্পদের নিরাপত্তা এবং নিরাপত্তার বিষয়ে র্সবদা সর্তক থাকে পাকিস্তান। আমরা আন্তর্জাতিক পারমাণবিক শক্তি সংস্থা (আএইএ) অনুযায়ী প্রতিটি আন্তর্জাতিক মানদণ্ড পূরণ করি।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেছিলেন, আমি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের মন্তব্যে বিস্মিত হয়েছি। আমি বিশ্বাস করি যে একটি ভুল বোঝাবুঝি যা তৈরি হয়েছে।

মন্ত্রী আরও বলেছেন, যুক্তরাষ্ট্রের সাথে যুক্ত হওয়ার এবং নির্দিষ্ট প্রশ্ন সম্পর্কে তাদের যেকোন উদ্বেগ এবং ভুল ধারণার সমাধান করার জন্য আমাদের আরও অনেক সুযোগ থাকবে।

উল্লেখ্য, বৃহস্পতিবার ডেমোক্রেটিক কংগ্রেসনাল ক্যাম্পেইন কমিটির সংবর্ধনা অনুষ্ঠানে, পাকিস্তানকে বিশ্বের সবচেয়ে বিপজ্জনক দেশগুলির মধ্যে একটি বলে অভিহিত করেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। কারণ হিসেবে তিনি উল্লেখ করেন দেশটির কোনও সমন্বয় ছাড়াই পারমাণবিক অস্ত্রের মজুদ যা সম্পূর্ন নিয়ন্ত্রণহীন।

সূত্র: ডন

বাংলাদেশ জার্নাল/এমআর

  • সর্বশেষ
  • পঠিত