ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েলি হামলায় ৬ ফিলিস্তিনি নিহত

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৫ অক্টোবর ২০২২, ১৩:৪০  
আপডেট :
 ২৫ অক্টোবর ২০২২, ১৪:০২

অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েলি হামলায় ৬ ফিলিস্তিনি নিহত
ইসরায়েলি বাহিনীর হাতে নিহত একজন ফিলিস্তিনি ব্যক্তির মৃতদেহ নিয়ে যাওয়া হচ্ছে। ছবি: রয়টার্স

অধিকৃত পশ্চিম তীরের বেশ কয়েকটি এলাকায় ইসরায়েলি বাহিনীর অভিযানের পর অন্তত ছয় ফিলিস্তিনি নিহত এবং ২১ জন আহত হয়েছে বলে জানিয়েছেন ফিলিস্তিনি কর্মকর্তারা।

ফিলিস্তিনি ফাতাহ আন্দোলনের একজন মুখপাত্রের মতে, মঙ্গলবার ভোরে বিপুল সংখ্যক ইসরায়েলি বাহিনী নাবলুস শহরে হামলা চালায়, এসময় ফিলিস্তিনি নিরাপত্তা বাহিনী এবং সশস্ত্র যোদ্ধাদের সঙ্গে তাদের সংঘর্ষ হয়।

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলের গুলিতে পাঁচ ফিলিস্তিনি নিহত হয়েছে। ফিলিস্তিনি স্বাস্থ্য ও নিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছেন, নিহতদের মধ্যে একজন নিরস্ত্র ছিলেন।

মন্ত্রণালয় পরে জানিয়েছে যে দখলকৃত পশ্চিম তীরে ফিলিস্তিনি কর্তৃপক্ষের সদর দফতরের কাছে রামাল্লা শহরের নবী সালেহ গ্রামে ইসরায়েলি বাহিনীর সাথে সংঘর্ষের সময় আরেক ফিলিস্তিনি যুবক কুসে আল-তামিমি নিহত হয়েছেন। মন্ত্রণালয়ের একজন মুখপাত্র আল জাজিরাকে বলেছেন যে তামিমির বয়স ১৯ বছর।

ইসরায়েলি সামরিক বাহিনী কেবল বলেছিল যে তাদের বাহিনী নাবলুসে কাজ করছে তবে আরও বিশদ বিবরণ দেয়নি।

এদিকে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস নাবলুসে ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে এই আগ্রাসন বন্ধ করার আহ্বান জানান এবং হুশিয়ারি দেন এ সবের বিপজ্জনক এবং ধ্বংসাত্মক পরিণতি হবে। তার মুখপাত্র নাবিল আবু রুদেনেহ এক বিবৃতিতে বলেছেন।

ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট জানিয়েছে যে আহতদের সরিয়ে নেয়ার জন্য আল-ক্যারিউন এলাকায় প্রবেশ করতে তাদের মেডিকেল ক্রুদের বাধা দেয় ইসরায়েলি সেনাবাহিনী।

উল্লেখ্য, চলতি বছর ইসরায়েলি বাহিনীর হাতে ইসলামিক জিহাদ জঙ্গি গোষ্ঠী এবং বেসামরিক ব্যক্তিসহ প্রায় ১৩০ জনেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে।

সূত্র: আলজাজিরা

বাংলাদেশ জার্নাল/এমআর

  • সর্বশেষ
  • পঠিত