রাশিয়ার রাস্তায় বন্দুক হাতে ৬৬ বছরের বৃদ্ধের তাণ্ডব, নিহত ৪

প্রকাশ : ২৫ নভেম্বর ২০২২, ১৫:৪১ | অনলাইন সংস্করণ

  আন্তর্জাতিক ডেস্ক

গুলি ছুড়তে ছুড়তে যাচ্ছেন এক ব্যক্তি। ছবি: সংগৃহীত

রাশিয়ার একটি ব্যস্ত রাস্তার চারপাশ দিয়ে যাচ্ছে গাড়ি। সেই ব্যস্ততার মধ্যেই বন্দুক উচিয়ে এগিয়ে আসছেন এক ব্যক্তি। সেই বন্দুক দিয়ে পরপর তিনজনের উপর গুলি চালায় সেই ব্যক্তি। তারপর নিজেও আত্মহত্যা করে।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় শহর ক্রিমস্কে বৃহস্পতিবার এই ঘটনা ঘটেছে। সেখানকার স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, ৬৬ বছরের এক বৃদ্ধ পরপর তিনজনকে গুলি করেন। তারপর নিজেকেও গুলি করেন ওই বৃদ্ধ।

এই বন্দুক হামলার ছবি ও ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যায়, এক ব্যক্তি বন্দুক হাতে এগিয়ে আসছে। হাঁটতে হাঁটতে মাটিতে পড়ে থাকা ব্য়ক্তিদের উদ্দেশে গুলি চালান তিনি। এই ঘটনার পরই তদন্তে নেমেছে রাশিয়ার তদন্তকারী কমিটি। 

এক বিবৃতিতে তদন্তকারী দল জানিয়েছে, প্রাথমিক তদন্তে জানা গেছে অভিযুক্ত বৃদ্ধ যে তিনজনের উপর গুলি চালিয়েছে তাদের মধ্যে দুইজনের সঙ্গে আগে থেকেই পরিচয় ছিলো। 

বিবৃতিতে আরও বলা হয়েছে, ব্যক্তিগত শত্রুতার কারণেই ওই দুই ব্যক্তির উপর গুলি চালিয়েছে অভিযুক্ত ব্যক্তি। তবে তৃতীয় ব্যক্তির পরিচয় এখনও প্রকাশ করা হয়নি। এই ঘটনায় ৬১ বছর বয়সী আরেক একজন আহত হয়েছে। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমআর