ঢাকা, মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

গুজরাটে প্যারামিলিটারি ক্যাম্পে এলোপাথাড়ি গুলি, নিহত ২

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৭ নভেম্বর ২০২২, ১২:৩৬  
আপডেট :
 ২৭ নভেম্বর ২০২২, ১২:৪৫

গুজরাটে প্যারামিলিটারি ক্যাম্পে এলোপাথাড়ি গুলি, নিহত ২
ঘটনাস্থল ঘিরে রেখেছে নিরাপত্তা বাহিনী। ছবি: সংগৃহীত
আন্তর্জাতিক ডেস্ক

ভারতের গুজরাটে সহকর্মীর গুলিতে প্যারামিলিটারির (আধা সামরিক বাহিনী) ২ সদস্য নিহত হয়েছে। এ ঘটনায় আরও দুইজন আহত হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। তারা সবাই মণিপুরের ইন্ডিয়ান রিজার্ভ ব্যাটেলিয়ন (আইআরবি) এর সদস্য।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, শনিবার সন্ধ্যায় গুজরাটের পোরবন্দরের কাছে এই গুলির ঘটনা ঘটে। আগামী মাসেই গুজরাটে শুরু হচ্ছে বিধানসভা নির্বাচন, সেই নির্বাচনের আগে ভোটের নিরাপত্তার দায়িত্বে ছিলেন আইআরবির সদস্যরা।

পোরবন্দরের কালেকটর ও জেলার নির্বাচনী কর্মকর্তা এএম শর্মা জানিয়েছেন, ঘটনার সময় সেই আইআরবি সদস্যরা কর্তব্যরত ছিলেন না। নিজেদের মধ্যে বাকবিতন্ডার জেরেই সহকর্মীদের লক্ষ্য করে একে ৪৭ থেকে গুলি চালায় এক আইআরবি সদস্য। এতে ঘটনাস্থলে মৃত্যু হয় দুজনের, আহত দুজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। কী কারণে এমন ঘটনা ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে।

পুলিশ জানিয়েছে, ঘাতক জওয়ানের নাম এস ইনাউচা সিং। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদেই পুরো বিষয়টি স্পষ্ট হবে বলে মনে করা হচ্ছে। তার গুলিতে যাদের মৃত্যু হয়েছে তারা হলেন থোইবা সিং এবং জিতেন্দ্র সিং। যে দুইজন জওয়ান আহত হয়েছেন, তারা হলেন কনস্টেবল চোরাজিৎ এবং রোহিকানা। তাদের মধ্যে একজনের পায়ে ও অপরজনের পেটে গুলি লেগেছে। তাদের প্রথমে পোরবন্দর জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে জামনগর হাসপাতালে স্থানান্তরিত করা হয়। তারা প্রত্যেকেই মনিপুরের বাসিন্দা।

আগামী ১ ডিসেম্বর ভোট গ্রহণ হবে পোরবন্দরে। সে দিনই রয়েছে গুজরাটের প্রথম দফার ভোট। নির্বাচনের ঠিক আগে এই গুলি চলার ঘটনায় পোরবন্দর এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমআর

  • সর্বশেষ
  • পঠিত