ঢাকা, মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

মহারাষ্ট্রে রেলের ফুটওভার ব্রিজ ভেঙে আহত ১৩

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৭ নভেম্বর ২০২২, ১৯:৫৬

মহারাষ্ট্রে রেলের ফুটওভার ব্রিজ ভেঙে আহত ১৩
৬০ ফুট উঁচু ফুটওভার ব্রিজের একাংশ ভেঙে পড়েছে। ছবি: সংগৃহীত
আন্তর্জাতিক ডেস্ক

ভারতের মহারাষ্ট্রের নাগপুরে ভেঙে পড়ল রেলের ফুটওভার ব্রিজের একাংশ। এই দুর্ঘটনায় বেশ কয়েক জন আহত হয়েছেন বলে জানিয়েছে দেশটির সংবাদ মাধ্যমগুলো।

ভারতীয় সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, রোববার বিকেল ৫টা ১০ মিনিটে নাগপুরের চন্দ্রপুরে বল্লার শাহ জংশন স্টেশনে ৬০ ফুট উঁচু ফুটওভার ব্রিজের একাংশ ভেঙে পড়ে। এই ঘটনার জেরে হুড়োহুড়ি পড়ে যায় যাত্রীদের মধ্যে। কত জন যাত্রী ওভারব্রিজ থেকে রেললাইনে পড়ে গিয়েছেন এবং কী কারণে ওভারব্রিজটি ভেঙে পড়ল, তা এখনও জানা যায়নি। ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ, শুরু হয়েছে উদ্ধারকাজ।

প্রত্যক্ষদর্শীদের দাবি, দুর্ঘটনার সময় ওভারব্রিজে বেশ কয়েক জন যাত্রী যাতায়াত করছিলেন। তবে দুর্ঘটনার সময় ওই রেলপথে কোনও ট্রেন যাচ্ছিল না। ওভারব্রিজটি অনেক পুরনো বলে দাবি করেছেন যাত্রীদের একাংশ।

এদিকে ইন্ডিয়া টুডে জানিয়েছে, এ ঘটনায় ১৩ জন আহত হয়েছেন। প্রাথমিক চিকিৎসার পর তাদের সিভিল হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। তবে কেই নিহত হওয়ার খবর পাওয়া যায়নি।

ভারতের সেন্ট্রাল রেলওয়ের সিপিআরও শিবাজি সুতার জানিয়েছেন,গুরুতরভাবে আহতদের জন্য ১ লাখ এবং যারা ছোটখাটো আঘাত পেয়েছেন তাদের জন্য ৫০ হাজার রুপি ক্ষতিপূরণ ঘোষণা করেছে রেলওয়ে।

এরআগে, ২০১৯ সালে দক্ষিণ মুম্বাইয়ের সিএসটি স্টেশনের একটি ফুট ওভারব্রিজের একটি বড় অংশ পড়ে গেলে ছয়জন নিহত সহ এবং ৩০ জন গুরুতর আহত হয়েছিলেন।

বাংলাদেশ জার্নাল/এমআর

  • সর্বশেষ
  • পঠিত