ঢাকা, বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

ইতালিতে ভূমিধসে নিহত ৭, জরুরি অবস্থা ঘোষণা

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৮ নভেম্বর ২০২২, ১৫:৩৭  
আপডেট :
 ২৮ নভেম্বর ২০২২, ১৮:২৫

ইতালিতে ভূমিধসে নিহত ৭, জরুরি অবস্থা ঘোষণা
ইসচিয়া দ্বীপ সংলগ্ন উপকূলীয় এলাকায় ভূমিধস। ছবি: সংগৃহীত
আন্তর্জাতিক ডেস্ক

পশ্চিম ইউরোপের দেশ ইতালিতে ভারী বর্ষণের পর ভূমিধসে তিন শিশু সহ অন্তত সাতজন নিহত হয়েছে বলে রোববার নিশ্চিত করেছেন একজন কর্মকর্তা। এছাড়াও এখন পর্যন্ত নিখোঁজ রয়েছেন ৫ জন। শনিবার ইতালির ইসচিয়া দ্বীপ সংলগ্ন উপকূলীয় এলাকায় এই ভূমিধসের ঘটনা ঘটে।

স্থানীয় কর্মকর্তা ক্লাউদিও পালোম্বা একটি সংবাদ সম্মেলনে জানিয়েছেন, পাঁচজন এখনও নিখোঁজ রয়েছে, তাদের সন্ধানে উদ্ধারকারী ডুবুরিরা উপকূলের এলাকায় অনুসন্ধান অব্যাহত রেখেছেন।

এদিকে, ভূমিধসের ঘটনায় দেশজুড়ে জরুরি অবস্থা ঘোষণা করেছে ইতালি সরকার। এছাড়াও ত্রাণ ও উদ্ধার অভিযানে ২০ লাখ ইউরোর তহবিলের অনুমোদন দেয়া হয়েছে।

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার ভোরের ইতালির নেপলসের কাছাকাছি উপকূলীয় এলাকা ও ইসচিয়া দ্বীপে ছয় ঘণ্টার ব্যবধানে ১৫৫ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাতের পর এই ভূমিধস হয়। এতে বহু গাছপালা, ঘরবাড়ি ও গাড়ি ভেসে গেছে। শনিবার মাটির নিচে চাপা পড়া অবস্থায় এক নারীর মরদেহ উদ্ধার করা হয়।

স্থানীয় বাসিন্দা লিসা মোকিয়ারো জানান, ভোর ৩টার দিকে তারা বজ্রপাতের বিকট আওয়াজ শুনতে পান। এরপর প্রথম ভূমিধসের ঘটনা ঘটে। ঘণ্টা দুয়েক পর ভোর ৫টার দিকে দ্বিতীয় দফায় ভূমিধসের ঘটনা ঘটে।

সূত্র: রয়টার্স

বাংলাদেশ জার্নাল/এমআর

  • সর্বশেষ
  • পঠিত