ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

প্রিন্স উইলিয়াম আমাকে ধাক্কা মেরে ফেলে দিয়েছিলেন: প্রিন্স হ্যারি

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২৩, ১৯:০৩

প্রিন্স উইলিয়াম আমাকে ধাক্কা মেরে ফেলে দিয়েছিলেন: প্রিন্স হ্যারি
লন্ডনে কেনসিংটন প্রাসাদের বাগানে মা প্রিন্সেস ডায়ানার মূর্তি উন্মোচনের অনুষ্ঠানে দুই ভাই প্রিন্স হ্যারি ও প্রিন্স উইলিয়াম। ছবি: সংগৃহীত

ব্রিটিশ প্রিন্স হ্যারি দাবি করেছেন তার ভাই প্রিন্স উইলিয়াম তাকে শারীরিকভাবে আক্রমণ করেছিলেন। রাজা চার্লস ও প্রিন্সেস ডায়ানার ছোট ছেলে প্রিন্স হ্যারি তার আত্মকথা ‘স্পেয়ার’এ একথা লিখেছেন বলে জানিয়েছে ব্রিটেনের পত্রিকা দ্যা গার্ডিয়ান।

পত্রিকাটি বলছে তারা বইটির একটি অগ্রিম কপি হাতে পেয়েছে এবং বইয়ে বলা হয়েছে, হ্যারির স্ত্রী মেগানকে নিয়ে দুই ভাইয়ের মধ্যে ঝগড়ার জেরে এই ঘটনা ঘটে।

প্রিন্স হ্যারির লেখা বইকে উদ্ধৃত করে ওই দিন যা যা ঘটেছিল তুলে ধরেছে দ্যা গার্ডিয়ান, যার মধ্যে ছিল শারীরিকভাবে ধাক্কাধাক্কির ঘটনা।

প্রিন্স হ্যারি লিখেছেন, ও (প্রিন্স উইলিয়াম) পানির গ্লাসটা রাখল, তারপর আমাকে আরেকটা গালি দিল, তারপর আমার দিকে এগিয়ে এল। সবকিছু খুব দ্রুত ঘটে গেল। অতি দ্রুত।

ও আমার জামার কলার চেপে ধরল, আমার গলার হারটা ছিঁড়ে ফেলল, তারপর আমাকে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দিল। কুকুরের খাবারের জন্য মেঝেতে যে বাটি রাখা ছিল, আমি তার ওপর পড়ে গেলাম। বাটিটা আমার শরীরের নিচে ভেঙে গেল। ভাঙা টুকরোগুলো আমার শরীরে ফুটছিল। এক মুহূর্তের জন্য আমি সেখানে পড়ে রইলাম। আমি হতভম্ব হয়ে গিয়েছিলাম। এরপর আমি উঠে দাঁড়ালাম। ওকে বললাম দূর হও।

গার্ডিয়ান বলছে, বইটিতে বলা হয়েছে ২০১৯ সালে প্রিন্স উইলিয়াম তার বাসায় প্রিন্স হ্যারির কাছে একটি মন্তব্য করলে এই বিতণ্ডার সূত্রপাত হয়।

পত্রিকা লিখছে, বইয়ে প্রিন্স হ্যারি লিখেছেন, তার ভাই মেগান মার্কেলের সঙ্গে তার বিয়ের সমালোচনা করেন এবং প্রিন্স হ্যারি মেগান মার্কেলকে জটিল, অভদ্র এবং রুক্ষ বলে বর্ণনা করেন।

এদিকে প্রিন্স উইলিয়ামের সরকারি বাসভবন কেনসিংটন প্রাসাদ, এবং বাকিংহাম প্রাসাদ দু'জায়গা থেকেই বলা হয়েছে তারা এ বিষয়ে কোন মন্তব্য করবে না।

আরও পড়ুন, ২৫ তালেবানকে হত্যার কথা স্বীকার করলেন প্রিন্স হ্যারি

অন্যদিকে প্রিন্স হ্যারির বইয়ের প্রকাশক পেঙ্গুইন র‍্যানডম হাউস এখনও নিশ্চিত করেনি যে ফাঁস হওয়া এই বিবরণ হ্যারির আত্মকথা ‘স্পেয়ারের’ প্রকৃত অংশবিশেষ কিনা। তবে প্রিন্স হ্যারি তার ভাইয়ের সাথে তার কঠিন সম্পর্ক নিয়ে সম্প্রতি কথাবার্তা বলেছেন।

এছাড়াও ব্রিটেনের বেসরকারি টিভি চ্যানেল আইটিভিকে দেয়া প্রিন্স হ্যারির একটি সাক্ষাৎকার প্রচারের আগে তার আগাম একটি ক্লিপে তাকে বলতে শোনা গেছে, মে মাসে রাজা চার্লসের অভিষেকে তিনি যোগ দেবেন কিনা সে বিষয়ে তিনি এখনই কথা দিতে পারছেন না। তিনি বলেন, এখন এবং মে মাসের মধ্যে অনেক কিছুই ঘটতে পারে এবং বিষয়টা রাজ পরিবারের ওপর নির্ভর করছে।

সূত্র: বিবিসি

বাংলাদেশ জার্নাল/এমআর

  • সর্বশেষ
  • পঠিত