ঢাকা, সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯ আপডেট : ২৯ মিনিট আগে
শিরোনাম

জেফ বেজোস কি ফুটবল টিম কিনতে ওয়াশিংটন পোস্ট বিক্রি করছেন?

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২৩, ১৯:৩৩  
আপডেট :
 ২৪ জানুয়ারি ২০২৩, ১৯:৪০

জেফ বেজোস কি ফুটবল টিম কিনতে ওয়াশিংটন পোস্ট বিক্রি করছেন?
ওয়াশিংটন কমান্ডারস-এর খেলা উপভোগ করছেন বেজোস। ছবি: সংগৃহীত
আন্তর্জাতিক ডেস্ক

ই-কমার্স জায়ান্ট অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস তার মালিকানাধীন মার্কিন সংবাদপত্র ওয়াশিংটন পোস্ট বিক্রি করছেন বলে খবর ছড়িয়ে পড়েছে। এক প্রতিবেদনে নিউইয়র্ক পোস্ট দাবি করেছে, বেজোস ফুটবল টিম ওয়াশিংটন কমান্ডার্স কিনতে ওয়াশিংটন পোস্ট বিক্রি করতে পারেন। তবে বেজোসের একটি ঘনিষ্ঠ সূত্র সিএনএনকে জানিয়েছে, পত্রিকাটি বিক্রি করার কোনো পরিকল্পনা নেই বেজোসের।

বেজোসের একটি ঘনিষ্ঠ সূত্রের বরাতে সিএনএন জানিয়েছে, ওয়াশিংটন পোস্ট বিক্রির খবর ছড়িয়ে পড়ার পর পত্রিকাটির সিনিয়র কর্মীদের সঙ্গে ব্যক্তিগত বৈঠক করেছেন বেজোস। এসময় তিনি বলেছিলেন, তার এমন কোনও পরিকল্পনা নেই। এছাড়াও গত সপ্তাহে, ওয়াশিংটন পোস্টের নিউজরুম পরিদর্শন করেন এবং কর্মীদের সাথে দেখা করেন।

২০১৩ সালে ওয়াশিংটন পোস্টকে ২৫০ মিলিয়ন ডলারে কিনেছিলেন বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি বেজোস। এরপর থেকে ব্যবসার ব্যাপক প্রসার ঘটে।

যদিও সূত্রগুলো বেজোসের পত্রিকাটি বিক্রি হওয়ার খবর অস্বীকার করেছে, তবে ২০২২ সালের নভেম্বরে সিএনএন-এর সাথে এক সাক্ষাতকারে ওয়াশিংটন কমান্ডার এনএফএল টিমের প্রতি তার ভালবাসা বেশ স্পষ্ট ছিল।

বেজোস দল কিনতে চাইছেন কিনা জিজ্ঞেস করা হলে সুত্রটি জানায়, হ্যাঁ, আমি সেই গুঞ্জন শুনেছি এবং উল্লেখ করেছেন, তিনি টেক্সাসের হিউস্টনে বড় হয়েছেন এবং ছোটবেলায় অনেক ফুটবল খেলেছেন। এটি তার প্রিয় খেলা। সুতরাং, আমাদের শুধু অপেক্ষা করতে হবে এবং দেখতে হবে।

উল্লেখ্য, ওয়াশিংটন কমান্ডারস হল সবচেয়ে বিখ্যাত ফুটবল ফ্র্যাঞ্চাইজি এবং দলটি ১৯৮৩, ১৯৮৮ এবং ১৯৯২ সালে তিনটি সুপার বোল জিতেছে। তবে দলটির মালিক ড্যানিয়েল স্নাইডার বর্তমানে একটি ‘বিষাক্ত কাজের পরিবেশ’ এবং ‘ভয়ের সংস্কৃতি’ তৈরি করার অভিযোগের মুখোমুখি হচ্ছেন।

সূত্র: ইয়ন, সিএনএন

বাংলাদেশ জার্নাল/এমআর

  • সর্বশেষ
  • পঠিত