ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

প্রথমবার টিকিট কিনেই লটারিতে ৩৮৫ কোটি টাকা জিতল কানাডিয়ান কিশোরী

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:১৫  
আপডেট :
 ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:০৯

প্রথমবার টিকিট কিনেই লটারিতে ৩৮৫ কোটি টাকা জিতল কানাডিয়ান কিশোরী
জুলিয়েট ল্যামোর। ছবি: সংগৃহীত

১৮ বছর বয়সী জুলিয়েট ল্যামোর নামের এক কানাডিয়ান কিশোরী জীবনে প্রথমবার টিকেট কিনে ৪ কোটি ৮০ লাখ কানাডীয় ডলারের লটারি জিতেছেন। বাংলাদেশি মুদ্রায় যা ৩৮৫ কোটি টাকারও বেশি। জুলিয়েটই সর্বকনিষ্ঠ কানাডিয়ান যে এত বড় পুরস্কার জিতেছেন ৷

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, শুক্রবার অন্টারিওভিত্তিক লটারি পরিচালনাকারী সরকারি প্রতিষ্ঠান অন্টারিও লটারি অ্যান্ড গেমিং করপোরেশনে আয়োজিত অনুষ্ঠানে পুরস্কার তুলে দেয়া হয় জুলিয়েটের হাতে। এসময় তিনি বলেন, আমি এখনও বিশ্বাস করতে পারছি না যে আমি আমার প্রথম লটারির টিকিটে এতো বড় জ্যাকপট জিতেছি।

অন্টারিওর বাসিন্দা জুলিয়েট আরও জানিয়েছেন, লটারি টিকিটটি কিনেছিলেন সেটাই তিনি ভুলেই গিয়েছিলেন। পরে তিনি এই খবর শুনতে পান, তার নিজের শহরের ৭ জানুয়ারি লটারির ড্রয়ের পুরস্কার জিতেছেন। এরপরই তিনি একটি মোবাইল অ্যাপের মাধ্যমে তার টিকিট চেক করতে যান, তখনই একটি জিঙ্গেল বাজতে শুরু করে এবং মোইলের স্কিনে ‘বিগ উইনার’লেখা ভেসে ওঠে।

এই বিপুল পরিমাণ অর্থ দিয়ে কি করবেন বলে প্রশ্ন করা হলে জুলিয়েট বলেন, বিশ্ববিদ্যালয়ের পড়াশোনা শেষ করে ডাক্তার হওয়ার পরিকল্পনা করেছেন তিনি। তাই তার ডাক্তার হওয়ার স্বপ্ন পূরণ করতে কিছু অর্থ বিনিয়োগ করার পরিকল্পনা করেছেন। এছাড়াও তার বাবার সহায়তায় পুরস্কারের বেশিরভাগ অর্থ বিনিয়োগ করবেন বলে জানিয়েছেন জুলিয়েট।

বাংলাদেশ জার্নাল/এমআর

  • সর্বশেষ
  • পঠিত