ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

উদ্ধারকাজে ধীরগতির কথা স্বীকার করলেন এরদোয়ান

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:৫০  
আপডেট :
 ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:৫৪

উদ্ধারকাজে ধীরগতির কথা স্বীকার করলেন এরদোয়ান
ছবি - সংগৃহীত

ভয়াবহ ভূমিকম্প পরবর্তী উদ্ধার তৎপরতায় কিছুটা ধীরগতির কথা নিজেই স্বীকার করে নিলেন তুর্কি প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোয়ান।

বুধবার ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন। তিনি জানান, বিপর্যকর ভূমিকম্পে তাৎক্ষণিকভাবে সামাল দেয়া অসম্ভব ছিল। তবে সার্বিক পরিস্থিতি এখন তার সরকারের নিয়ন্ত্রণে রয়েছে বলে দাবি করেন এরদোয়ান।

কিন্তু দ্বিমত পোষণ করেছেন তুরস্কের বিরোধী দলের প্রধান কামাল কিলিচদারোগ্লু। তিনি বলেন, এজন্য যদি একজন দায়ী থাকেন, তিনি এরদোয়ান।

এ অভিযোগ প্রত্যাখ্যান করে সাংবাদিকদের প্রেসিডেন্ট এরদোয়ান বলেন, দুর্যোগের পর ঐক্যের প্রয়োজন ছিল। এমন মুহূর্তে আমি রাজনৈতিক স্বার্থে নেতিবাচক প্রচারণা চালানো লোকদের পেটাতে পারি না।

ভয়াবহ ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ায় নিহতের সংখ্যা ১৫ হাজার ছাড়িয়েছে। সরকারি তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার (৯ জানুয়ারি) সকাল পর্যন্ত তুরস্কে ১২ হাজার ৩৯১ জন মারা গেছে।

সরকারের বিরুদ্ধে সাধারণ মানুষের ব্যাপক অভিযোগ রয়েছে যে, ভূমিকম্প পরবর্তীতে উদ্ধার তৎপরতায় গাফিলতি রয়েছে।

উদ্ধারকাজে বিলম্ব হওয়ার জন্য এরদোয়ান ক্ষতিগ্রস্ত বিমানবন্দর ও রাস্তাঘাটকে দায়ী করছেন। তিনি জানান, উদ্ধারকাজ এখন স্বাভাবিকভাবেই চলছে। শুরুতে বিমানবন্দর ও সড়কে কিছু সমস্যা ছিল। কিন্তু পরিস্থিতি অনেক সহজ হয়ে এসেছে। আগামীকাল আরও সহজ হবে।

বাংলাদেশ জার্নাল/সামি/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত