ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

২০০ কোটি টাকা দাবি করে অমিত শাহকে হত্যার হুমকি!

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:৩১  
আপডেট :
 ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:৩৯

২০০ কোটি টাকা দাবি করে অমিত শাহকে হত্যার হুমকি!
ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ফাইল ছবি

২০০ কোটি টাকা দিতে হবে, না-হলে হত্যা করা হবে তাঁকে। এমনই এক হুমকির চিঠি গিয়েছে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের নামে। ইংরেজি ভাষায় লেখা এ চিঠিটি ২০২২ সালের ডিসেম্বর মাসে কলকাতার লিন্টন স্ট্রিট ডাকঘর থেকে স্পিড পোস্ট মারফত নয়াদিল্লির নর্থ ব্লকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়। হিন্দুস্তান টাইমস। এই চিঠির বিষয় সরকারিভাবে জানানো হয়নি। তবে তদন্ত শুরু হয়েছে। তদন্তে নেমেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। তারা তথ্য পেয়েছে, কলকাতার বেনিয়াপুকুর এলাকার এক সংখ্যালঘু ব্যক্তি এবং বিশপ পরিচয়ের অন্য একজনের নাম করে এই হুমকি-চিঠি দেয়া হয়েছে। তদন্তে নেমে গোয়েন্দারা এ দুজনের সঙ্গেই কথা বলেছেন।

তাতেই তারা নিশ্চিত, হুমকি-চিঠির নেপথ্যে এই বিশপ বা সংখ্যালঘু ব্যক্তির কোনো যোগ নেই। এ হুমকি-চিঠিকে রাজনৈতিকভাবে বিশ্বাসযোগ্য করে তুলতেই দুজনের নাম জড়ানো হয়েছে।

প্রাথমিক তদন্তের পর গোয়েন্দারা স্বরাষ্ট্রমন্ত্রীকে রিপোর্ট পাঠিয়েছেন। সেখানে উল্লেখ করা হয়েছে, বেনিয়াপুকুর এলাকার একটি বহুতল বাড়ি নিয়ে বাড়িওয়ালা-ভাড়াটের মধ্যে বিবাদ রয়েছে। এই হুমকি দিয়ে চিঠির নেপথ্য কারণ এটিই বলে মনে করা হচ্ছে। বাড়িওয়ালা একজন অ্যাংলো ইন্ডিয়ান ব্যক্তিকে ঘরভাড়া দিয়েছিলেন। ভাড়াটিয়া ব্যক্তিটি কয়েক বছর আগে আমেরিকায় চলে যান। কিন্তু দেশ ছাড়ার আগে তার ঘরে অন্য একজনকে ঢুকিয়ে দিয়ে যান তিনি। এখান থেকেই বিবাদের সূত্রপাত। তাতেই রেগে যান বাড়িওয়ালা। দুই ভাড়াটিয়াকে শিক্ষা দিতেই তাদের নাম ব্যবহার করে অমিত শাহকে প্রাণনাশের হুমকি দিয়ে চিঠি পাঠিয়েছেন তিনি। তার ফলে নাম জড়িয়ে যাওয়া ব্যক্তিরা বিপাকে পড়ে যান। গোয়েন্দা সংস্থার জিজ্ঞাসাবাদে তাদের নাজেহাল অবস্থা। তবে সংশ্লিষ্ট বাড়িওয়ালার বিরুদ্ধে কোনো প্রমাণ এখনো মেলেনি।

বাংলাদেশ জার্নাল/সামি

  • সর্বশেষ
  • পঠিত