ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

বিমানে সহযাত্রীর গায়েই প্রস্রাব করল শিক্ষার্থী

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৫ মার্চ ২০২৩, ১৩:০৫

বিমানে সহযাত্রীর গায়েই প্রস্রাব করল শিক্ষার্থী
দিল্লিগামী একটি বিমানে যাত্রীর গায়ে প্রস্রাবের ঘটনা ঘটে। ছবি: প্রতিনিধি

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক থেকে দিল্লিগামী একটি বিমানে ঘটেছে প্রস্রাবকাণ্ড। এক ছাত্র ঘুমন্ত অবস্থায় আসনে বসেই সহযাত্রীর গায়ে প্রস্রাব করে ফেলেছেন বলে অভিযোগ উঠেছে। ওই ছাত্র নেশাগ্রস্ত অবস্থায় ছিলেন বলেও অভিযোগ সহযাত্রীদের।

জানা যায়, শুক্রবার নিউইয়র্ক থেকে রাত ৯টা ১৬ মিনিটে যাত্রা করে আমেরিকান এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ। সেটি শনিবার রাত ১০টা ১২ মিনিটে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।

এয়ারলাইন্স সূত্রের বরাত দিয়ে আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়, অভিযুক্ত যুবক যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র। তিনি মাতাল অবস্থায় বিমানে ঘুমিয়ে পড়েন। বিমানটি মাঝ আকাশে থাকার সময় ওই ছাত্র প্রসাব করে দেন। যা গড়িয়ে পাশের সিটে থাকা যাত্রীর গায়ে লাগে। এরপরই তিনি বিমান কর্মীদের বিষয়টি জানান।

পরে অভিযুক্ত যুবক তার সহযাত্রীর কাছে ক্ষমা চেয়ে নেন ও ভুক্তভোগী এ বিষয়ে পুলিশের কাছে আনুষ্ঠানিক অভিযোগ জানানো থেকে বিরত থাকেন। ছাত্রটির ভবিষ্যতের কথা ভেবেই বড় কোনো পদক্ষেপ নিতে চাননি ওই সহযাত্রী। তবে আমেরিকান এয়ারলাইন্স কর্তৃপক্ষ দিল্লি বিমানবন্দরের এয়ার ট্র্যাফিক কন্ট্রোলে অভিযোগ জানান। বিমানটি দিল্লির বিমানবন্দরে অবতরণের সঙ্গে সঙ্গে পুলিশের হাতে ছাত্রকে তুলে দেয়া হয়। তাকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে দিল্লি পুলিশ।

বেসামরিক আকাশ পরিবহনের নিয়ম অনুযায়ী, কোনো যাত্রী যদি বিমানে আপত্তিকর আচরণের জন্য দোষী সাব্যস্ত হন, তবে নির্দিষ্ট সময়ের জন্য তার বিমানে যাতায়াতে নিষেধাজ্ঞা জারি করা হবে।

সূত্র: আনন্দবাজার, এনডিটিভি

বাংলাদেশ জার্নাল/সামি/এমপি

  • সর্বশেষ
  • পঠিত