ঢাকা, সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১ আপডেট : ৭ ঘন্টা আগে
শিরোনাম

সন্ত্রাস-হত্যার অভিযোগে ইমরান খানের বিরুদ্ধে আরও তিন মামলা

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১৭ মার্চ ২০২৩, ১৫:৩৯  
আপডেট :
 ১৭ মার্চ ২০২৩, ১৭:০৭

সন্ত্রাস-হত্যার অভিযোগে ইমরান খানের বিরুদ্ধে আরও তিন মামলা
ইমরান খান। ছবি: সংগৃহীত

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে আরও তিনটি মামলা হয়েছে। সন্ত্রাস এবং হত্যার অভিযোগ তুলে মামলাগুলো করেছে ইসলামবাদ পুলিশ। ইমরানসহ ৪০০ জনের বিরুদ্ধে দায়ের হয়েছে এই মামলা।

ইমরানের পার্টি তেহরিক-এ ইনসাফের সভা ঘিরে পুলিশের সঙ্গে ইমরান সমর্থকদের সংঘর্ষ হয়। তখনই পিটিআইয়ের আলি বিলাল নামের এক সদস্যের মৃত্যু হয়। ইমরানপন্থীদের দাবি পুলিশি অত্যাচারে আলির মৃত্যু হয়েছে। এদিকে, সেদিনের সংঘাত ঘিরে ১০০ জন পিটিআই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ইসলামাবাদ পুলিশের কাছে দায়ের হওয়া এফআইআর থেকে দেখা যাচ্ছে, ৬ জন পাকিস্তান-তেহরিক-এ-ইনসাফ পার্টি কর্মী আহত হয়েছেন সংঘর্ষে। ঘটনায় পার্টির নেতা ফাওয়াদ চৌধুরী, ফারপক আজিজ, হাম্মাদ আজহারের বিরুদ্ধেও এফআইআর দায়ের হয়েছে।

এদিকে সেদিনের সভায় পুলিশি নির্যাতনের বিরুদ্ধে গর্জে ওঠেন ইমরান। তিনি নিজে সোশ্যাল মিডিয়ায় পুলিশি সহিংসতার একাধিক ভিডিও পোস্ট করতে থাকেন। তারপরই উঠে আসে প্রাক্তন পাকিস্তানি প্রধানমন্ত্রীর বিরুদ্ধে গুরুতর মামলার খবর।

তোশাখানা মামলায় ইমরান খানের বিরুদ্ধে জারি থাকা গ্রেপ্তারি পরোয়ানা বাতিলের আবেদন বৃহস্পতিবার(১৬ মার্চ) নাকচ করেন ইসলামাবাদের অতিরিক্ত জেলা ও দায়রা আদালতের বিচারক। এ অবস্থায় ইমরান খানের আইনজীবীরা আদালতে মুচলেকা দিয়ে বলেছেন, পিটিআই প্রধান রোববার( ১৮ মার্চ) আদালতে হাজির হবেন।

ইমরান খান গদিচ্যুত হওয়ার পর পাকিস্তানের ক্ষমতায় আসে ইমরান বিরোধী 'পাকিস্তান মুসলিম লিগ নওয়াজ' পার্টির নেতৃত্বে জোট সরকার। তারা পাকিস্তানের কুর্সিতে আসার পর থেকেই ইমরানের বিরুদ্ধে একের পর এক মামলা দায়ের হয়। ইমরান খানের বিরুদ্ধে দায়ের হওয়া সর্বশেষ মামলাটি নতুন সরকারের আমলে হওয়া তার বিরুদ্ধে ৮০তম মামলা।

সূত্র: ডন, এনডিটিভি

বাংলাদেশ জার্নাল/কেএ/এমপি

  • সর্বশেষ
  • পঠিত