ঢাকা, রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১ আপডেট : ২৫ মিনিট আগে
শিরোনাম

ইমরানের বাসভবনে পুলিশের ‘তাণ্ডব’

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১৮ মার্চ ২০২৩, ১৬:১৩

ইমরানের বাসভবনে পুলিশের ‘তাণ্ডব’
ইমরান খানের বাসভবনে পুলিশের হানা। সংগৃহীত ছবি

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের লাহোরের বাড়িতে প্রবেশ করেছে দেশটির পুলিশ। তার রাজনৈতিক দলের কর্মকর্তারা বলেছেন, তিনি (ইমরান) আদালতে হাজিরার জন্য রাজধানী ইসলামাবাদে রওনা হওয়ার পর পুলিশ তার বাড়িতে প্রবেশ করে।

ইমরানের বাড়ির বাইরে কয়েকদিন ধরে পুলিশ ও তার সমর্থকদের মধ্যে সংঘর্ষের পর শনিবার অবশেষে দরজা ভেঙে জামান পার্কের বাসভবনে প্রবেশ করে পুলিশ। সেখান থেকে পিটিআই কর্মীদের ধরে নিয়ে যায়।

জিও টিভি জানিয়েছে,শনিবার সকালে ইমরান খানের বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ। অভিযানের আগে পুলিশ ওই এলাকায় ১৪৪ ধারা জারি করেছিল। কিন্তু পিটিআই সমর্থকেরা ১৪৪ ধারা উপেক্ষা করে লাহোরে ইমরান খানের বাড়ির সামনে জড়ো হন। তারা পুলিশকে ইমরান খানের বাড়িতে ঢুকতে বাধা দেন। তখন পুলিশের সঙ্গে পিটিআই নেতা কর্মীদের সংঘর্ষ হয়। সংঘর্ষে কয়েকজন আহত হয়েছেন বলেও জানা গেছে।

এ ঘটনার নিন্দা জানিয়ে একটি টুইট করেছেন ইমরান খান। সেখানে তিনি লিখেছেন, ‘আমার জামান পার্কের বাড়িতে পুলিশ হামলা চালিয়েছে, যখন বাড়িতে শুধুমাত্র বুশরা বিবি একা ছিলেন। কোন আইনের ভিত্তিতে তারা এটি করছে? এটি লন্ডন পরিকল্পনার অংশ। যার মাধ্যমে নওয়াজ শরীফকে ক্ষমতায় আনার চেষ্টা করা হচ্ছে’।

পুলিশ দাবি করেছে, বাসভবনের ভেতরে থাকা কর্মীরা তাদের ওপর পেট্রল বোমা ও গুলি ছুড়েছে। এসময় কিছু পুলিশকর্মীও আহত হয়েছেন বলে জানান তারা। এ ছাড়া অভিযানের সময় ককটেল তৈরি করতে ব্যবহৃত উপাদানও উদ্ধার করা হয়েছে বলে দাবি পুলিশের।

অন্যদিকে পাঞ্জাবের তথ্যমন্ত্রী আমির মীর বলেছেন, পুলিশকে লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করা হয়েছে। হিংসাত্মক কার্যকলাপে জড়িতদের বিরুদ্ধে এ অভিযান।

ডন নিউজ টিভির একজন সংবাদদাতা জানিয়েছেন, পাঞ্জাব পুলিশ কর্মীরা ইমরানের জামান পার্কের বাসভবনের প্রবেশপথ থেকে ব্যারিকেড সরিয়ে প্রাঙ্গণে প্রবেশ করেছে। পুলিশ ভেতরে থেকে পিটিআই কর্মীদের প্রতিরোধের মুখোমুখি হয়েছিল বলে জানা গেছে। সেখানে লাঠিচার্জ করেছে পুলিশ। এসময় বেশ কয়েকজন নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে জানা গেছে।

এর আগে শুক্রবার শর্ত সাপেক্ষে আগামী ২৪ মার্চ পর্যন্ত সব ক'টি মামলায় জামিন পেয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) ইমরান খান।

বাংলাদেশ জার্নাল/সামি/আরকে

  • সর্বশেষ
  • পঠিত