ঢাকা, রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

আদালতের বাইরে পিটিআই সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১৮ মার্চ ২০২৩, ১৯:৪০

আদালতের বাইরে পিটিআই সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ
সংগৃহীত ছবি

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই প্রধান ইমরান খানের বাড়ির সামনে পুলিশের সঙ্গে সমর্থকদের সংঘর্ষের ঘটনার পর এবার আদালত পাড়ায় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে সর্মথকরা। পুলিশ বলছে, ইমরান খানের সমর্থকরা আদালত প্রাঙ্গণে পাথর, আগুন এবং টিয়ার গ্যাস নিক্ষেপ করেছে।

দ্য ডন এর প্রতিবেদনে বলা হয়েছে, উত্তপ্ত পরিস্থিতি দেখে ইমরান খানকে আদালত প্রাঙ্গণ থেকে চলে যাওয়ার সুযোগ দেন বিচারক। ইমরান আদালত কক্ষে প্রবেশ করতে না পারলেও তিনি আদালতে উপস্থিত হয়েছেন এমনটি ধরে নেয়া হয়।

প্রধানমন্ত্রী থাকাকালীন রাষ্ট্রীয়ভাবে অন্য দেশ পাওয়া উপহার বিক্রি করে দেয়ায় ইমরান খানের বিরুদ্ধে মামলা হয়। সেই মামলায় হাজিরা দিতে আজ আদলতে হাজির হন তিনি।

এদিকে একইদিন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের লাহোরের বাড়িতে অভিযান চালিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। এ সময় জামান পার্কের বাসভবন থেকে একে-৪৭সহ অ্যাসল্ট রাইফেল, এক কেস বুলেট উদ্ধার করা হয়ে বলে জানিয়েছে পুলিশ।

ইমরান খান শনিবার আলোচিত তোশাখানা মামলায় আদালতে হাজিরার জন্য রাজধানী ইসলামাবাদে রওনা হওয়ার পর দরজা ভেঙে তার জামান পার্কের বাসভবনে প্রবেশ করে পুলিশ। এসময় পিটিআই নেতা ও ইমরান খানের সমর্থকরা বাধা দিলে তাদের বেধড়ক পেটানো হয়। সেখান থেকে পিটিআই কর্মীদের ধরে নিয়ে যায়।

জিও নিউজের খবরে বলা হয়েছে, দেশটির পুলিশ ইমরান খানের সমর্থকদের লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দেয়। ঘটনাস্থল থেকে আটক করা হয় অন্তত ২০ পিটিআই নেতাকর্মীকে।

চলতি সপ্তাহে আদালতে হাজির হওয়ার কথা থাকলেও ইমরান খান আদালতে হাজির হননি। এজন্য পুলিশ তাকে গ্রেপ্তার করার জন্য মরিয়া হয়ে আছে। এদিকে ইমরান খানের গ্রেপ্তার ঠেকাতে সপ্তাহ জুড়ে তার বাড়ির সামনে পাহারা দিচ্ছেন সমর্থকরা।

শুক্রবার আদালত থেকে ইমরান খানতে সুরক্ষা দেয়ার ব্যাপারে নিশ্চয়তা দেয়ার পর শনিবার তিনি আদালতে হাজির হওয়ার জন্য উপস্থিত হন।

সাবেক এই প্রধানমন্ত্রী বলেছেন যে তার বিরুদ্ধে অভিযোগগুলো রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। তবে তিনি আদালতে উপস্থিত হচ্ছেন ‘কারণ তিনি আইনের শাসনের প্রতি বিশ্বাসী। সূত্র: দ্য ডন।

বাংলাদেশ জার্নাল/সামি/আরকে

  • সর্বশেষ
  • পঠিত