ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

সন্ত্রাসের মামলায় জামিন পেলেন ইমরান খান

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২১ মার্চ ২০২৩, ১৭:৪৪

সন্ত্রাসের মামলায় জামিন পেলেন ইমরান খান
আদালতে ইমরান খান। সংগৃহীত ছবি

সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগের দুটি মামলায় সুরক্ষা জামিন দিয়েছেন লাহোর হাইকোর্ট। মঙ্গলবার বিচারপতি শেহবাজ রিজভি ও বিচারপতি ফারুক হায়দারের সমন্বয়ে গঠিত বেঞ্চ আগামী ২৭ মার্চ পর্যন্ত তাকে জামিন দেন। এর আগে গত রোববার পুলিশের সন্ত্রাস দমন বিভাগে (সিটিডি) তার বিরুদ্ধে ওই দুটি মামলা করা হয়।

মঙ্গলবারে দুপুরে লাহোর হাইকোর্ট চত্বরে পৌছান ইমরান খান। পিটিআই চেয়ারম্যানের সঙ্গে ছিলেন সহযোগী ফাওয়াদ চৌধুরী, দলের আইনজীবী এবং ব্যক্তিগত নিরাপত্তারক্ষীরা।

এসময় তার জীবন হুমকির মধ্যে রয়েছে দাবি করে ইমরান খান বলেন, বর্তমান শাসকরা তাকে হত্যার চেষ্টা করছে। শনিবার তোষাখানা শুনানির উপলক্ষে ইসলামাবাদ জুডিশিয়াল চত্বরে একটি ‘ফাঁদ’ স্থাপন করা হয়েছিল। পিটিআই প্রধান গতবছর একটি হত্যা চেষ্টা থেকে বেঁচে গিয়েছিলেন এবং এর জন্য সরকার ও সেনাবাহিনীর সিনিয়র ব্যক্তিদের দায়ী করেছিলেন।

২০২২ সালের এপ্রিলে পাকিস্তানের পার্লামেন্টে অনাস্থা ভোটের মাধ্যমে ক্ষমতাচ্যুত হন ইমরান খান। তারপর থেকেই দেশটিতে তিনি আন্দোলনের আগুন জ্বালিয়ে দেন। সরকারের বিরুদ্ধে আজাদি লংমার্চসহ নানা কর্মসূচি দেন। এমনই এক কর্মসূচিতে গিয়ে হত্যাচেষ্টার শিকার হন তিনি। অল্পের জন্য বেঁচে যান তিনি। তবে পায়ে গুলিবিদ্ধ হন।

বাংলাদেশ জার্নাল/সামি/আরকে

  • সর্বশেষ
  • পঠিত