ঢাকা, শনিবার, ১০ জুন ২০২৩, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩০ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

অভিযুক্ত হওয়ার একদিন পর ৪০ লাখ ডলার চাঁদা পেলেন ট্রাম্প

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০১ এপ্রিল ২০২৩, ১২:০২

অভিযুক্ত হওয়ার একদিন পর  ৪০ লাখ ডলার চাঁদা পেলেন ট্রাম্প
সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প: ছকি সংগৃহীত
আন্তর্জাতিক ডেস্ক

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে ফৌজদারি অভিযোগ গঠনের পর মামলার খরচ ও নির্বাচনী প্রচারণা চালাতে তহবিল দিতে শুরু করেছেন তার অনুসারী ও ভক্তরা। এরই মধ্যে ৪ মিলিয়নেরও তথা ৪০ লাখ ডলারের বেশি তহবিলে জমা হয়েছে।

মুখ বন্ধ রাখতে পর্ন তারকাকে অর্থ দেয়ার মামলায় ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। বৃহস্পতিবার দেশটির ম্যানহ্যাটানের গ্র্যান্ড জুরি আদালতে তাকে অভিযুক্ত করা হয়।

এরপরই ট্রাম্প ক্যাম্পেইনের পক্ষ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তহবিল উত্তোলন শুরু করা হয়। শুক্রবার ফেসবুকে এ সংক্রান্ত বিজ্ঞাপন দিয়ে বলা হয়, অনুগ্রহ করে রাত ১১ ৫৯ মিনিটের মধ্যে ৪৭ মার্কিন ডলার বা তার বেশি অনুদান দিয়ে, এই অন্ধকার সময়ে আমাদের আন্দোলনে সামিল হোন, যে আন্দোলন কখনও শেষ হওয়ার নয়, এবং আমরা আপনাকে আপনার নিজস্ব ‘আই স্ট্যান্ড উইথ প্রেসিডেন্ট ট্রাম্প’ টি-শার্ট বিনামূল্যে পাঠাব।”

উল্লেখ্য, ডোনাল্ড ট্রাম্পই প্রথম সাবেক মার্কিন প্রেসিডেন্ট যিনি ফৌজদারি অভিযোগের সম্মুখীন হলেন। বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে এসব তথ্য উঠে এসেছে।

এসব প্রতিবেদনে বলা হয়েছে, ম্যানহাটন ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অ্যালভিন ব্র্যাগের নেতৃত্বে সম্পন্ন হওয়া তদন্তের পর ট্রাম্পের বিরুদ্ধে এই অভিযোগ গঠন হল; আর সেটিও এমন এক সময় যখন ২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়ন চাচ্ছেন এই রিপাবলিকান নেতা।

রয়টার্স বলছে, ট্রাম্পের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ এখনও জানা যায়নি, কারণ অভিযোগটি এখনও গোপন রাখা হয়েছে। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, ট্রাম্প ব্যবসায়িক জালিয়াতি সম্পর্কিত ৩০ টিরও বেশি গণনার মুখোমুখি হয়েছেন।

ট্রাম্প অবশ্য বলছেন, তিনি ‘সম্পূর্ণ নির্দোষ’। একইসঙ্গে প্রেসিডেন্ট নির্বাচনের প্রতিযোগিতা থেকে সরে না যাওয়ারও ইঙ্গিত দিয়েছেন তিনি। এছাড়া তার পুনরায় নির্বাচনে জেতার সম্ভাবনাকে নষ্টের চেষ্টা করার জন্য ট্রাম্প ডেমোক্র্যাট ব্র্যাগকে অভিযুক্ত করেছেন। সূত্র: এনবিসি নিউজ

বাংলাদেশ জার্নাল/সামি /কেএ

  • সর্বশেষ
  • পঠিত