ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

একসঙ্গে ছয় বউয়ের সন্তান চান আর্থার

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০২ এপ্রিল ২০২৩, ১৪:৫২

একসঙ্গে ছয় বউয়ের সন্তান চান আর্থার
ছয় বউয়ের সাথে ব্রাজিলিয়ান যুবক আর্থার। ছবি: সংগৃহীত

একটি নয় দুইটি নয় ছয় ছয়টি বউ নিয়ে সুখী দাম্পত্য জীবন কাটাচ্ছেন ৩৭ বছরের ব্রাজিলিয়ান যুবক আর্থার ও উসরো। তার বউদের বয়স ২১ বছর থেকে ৫১ বছর পর্যন্ত। শুধু ছয়টি বৌকে নিয়েই ক্ষান্ত হননি তিনি। এ বার তিনি একসঙ্গে ছয়টি সন্তানের বাবা হওয়ার ইচ্ছাপ্রকাশ করলেন।

রোববার ভারতীয় সংবাদ মাধ্যম আনন্দবাজার পত্রিকা এ তথ্য জানিয়েছে।

মোটামুটি সব বয়সের বৌ রয়েছে আর্থার ও উসরোর ঘরে। তাদের কারও মনেই দুঃখ দিতে চান না আর্থার। তাই সন্তান যদি হয়, তা হলে একসঙ্গে ছয় বৌ অন্তঃসত্ত্বা হবেন। এমনটাই আর্থারের ইচ্ছা। কিন্তু সন্তান হওয়া বা না হওয়ার সবটুকু তো পুরুষ বা মহিলাদের হাতে থাকে না। তাই কোনও ঝুঁকি না নিয়ে আর্থার আগে থেকেই ‘সারোগ্যাসি’-র সব ব্যবস্থা করে রেখেছেন। আর্থার বলেন, ছয় জনেই আমার প্রিয়। তাই বিশেষ কোনও এক জনকে নির্বাচন করে, তার সন্তানের পিতা হওয়ার ইচ্ছাপ্রকাশ করে পাঁচ জনের মনে দুঃখ দিতে চাই না।

যদিও আর্থারের এই পরিকল্পনা সফল করতে তাকে অনেক কাঠখড় পোড়াতে হয়েছে। কারণ, প্রাথমিক ভাবে কোনও স্ত্রীই তার এই সিদ্ধান্তে রাজি ছিলেন না। তবে আর্থারের ইচ্ছার কথা ভেবে পরে ছয় জনেই অভিভাবক হওয়ার সিদ্ধান্তে মত দেন।

জানা গেছে, এই পদ্ধতিতে অভিভাবক হওয়ার জন্য আর্থার প্রায় ৩৪ লক্ষ টাকা খরচ করতে প্রস্তুত। আর্থার বলেন, এখন শুধু সময়ের অপেক্ষা। গর্ভ ভাড়া নেয়ার জন্য আমরা এমন কাউকে খুঁজছি, যার এ বিষয়ে প্রবল আত্মবিশ্বাস রয়েছে। যদিও আর্থার জানিয়েছেন, তার একটি কন্যাসন্তান রয়েছে। এ বার তিনি পুত্রসন্তানের পিতা হতে চান।

ব্রাজিলে বহুবিবাহ নিষিদ্ধ, আর্থারের অন্য পাঁচ স্ত্রীর সঙ্গে তার আইনি বন্ধন নেই। তাই তারা ক্যাথলিক গির্জায় গিয়ে বিয়ের প্রক্রিয়া সম্পন্ন করেন। তার প্রথম স্ত্রী লুয়ানার পূর্ণ সম্মতিতেই অন্য পাঁচ স্ত্রীকে আর্থার ঘরে এনেছিলেন বলে জানিয়েছেন তার অন্য এক স্ত্রী অলিন্ডা।

বাংলাদেশ জার্নাল/কেএ/জিকে

  • সর্বশেষ
  • পঠিত