ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

যুক্তরাষ্ট্রে গাড়িচাপায় নিহত ৮

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৮ মে ২০২৩, ১১:২১

যুক্তরাষ্ট্রে গাড়িচাপায় নিহত ৮
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে শপিং মলে বন্দুক সহিংসতার ক্ষত না শুকাতেই আরও একটি দুর্ঘটনার খবর পাওয়া গেছে। টেক্সাসের ব্রাউনসভিলতে এবার গাড়িচাপায় ৮ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় রোববার সকাল ৮টার দিকে মেক্সিকো সীমান্তের কাছে এ ঘটনা ঘটে।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসি জানিয়েছে, অভিবাসীদের একটি আশ্রয়কেন্দ্রের কাছে বাস থামার স্থানে লোকজন অপেক্ষা করছিলেন। এ সময় একটি গাড়ি তাদের চাপা দেয়। তখন ৮ জন নিহত হন এবং অন্তত ৫ জন আহত হন। আহতদের মধ্যে কয়েজনের অবস্থা আশঙ্কাজনক। আহত সবাইকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ব্রাউনসভিল পুলিশ বলেছে, গাড়িচালককে গ্রেপ্তার করা হয়েছে এবং তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। তিনি ইচ্ছাকৃতভাবে ওই ব্যক্তিদের ওপর গাড়ি উঠিয়ে দিয়েছেন কি না তা এখনো স্পষ্ট নয়।

তবে কোনো কোনো মার্কিন গণমাধ্যম পুলিশকে উদ্ধৃত করে বলেছে, গাড়িচালক ইচ্ছাকৃতভাবে এ ঘটনা ঘটিয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

নজরদারি ফুটেজে দেখা গেছে, একটি গাড়ি বেপরোয়া গতিতে বাস স্টপের দিকে আসছিল। এরপরই তাদের ওপর উঠে যায়। নিহতদের বেশিরভাগই ভেনেজুয়েলার নাগরিক বলে ধারণা করা হচ্ছে। তারা ওই বাস স্টপ থেকে যুক্তরাষ্ট্রের অন্যান্য রাজ্যে বা শহরে যাওয়ার জন্য টিকিট কেটেছিলেন।

এদিকে এই ঘটনার পর পুলিশ জানিয়েছে, চালককে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে এবং মাদক ও অ্যালকোহল পরীক্ষা করানো হয়েছে। তবে অভিযুক্ত ওই ব্যক্তি কর্তৃপক্ষকে অসহযোগিতা করছেন বলে জানা গেছে।

মার্কিন সীমান্ত সুরক্ষা কর্মকর্তাদের মতে, ব্রাউনসভিল শহরে সম্প্রতি অবৈধ অভিবাসীদের আগমন ব্যাপক বৃদ্ধি পেয়েছে বলে দেখা গেছে। মালডোনাডো স্থানীয় মিডিয়াকেও বলেছেন, গত দুই মাসে ওজানাম সেন্টার নামের ওই আশ্রয়কেন্দ্রে যেখানে ২৫০ জন লোক থাকতে পারে, সেখানে প্রতিদিন ৩৮০ জন লোককে পরিচালনা করতে হচ্ছে।

পরিস্থিতি বিবেচনায় ব্রাউনসভিলের কর্মকর্তারা গত মাসে ‘বিপর্যয় ঘোষণা’ করে। পরে টেক্সাসের অন্যান্য সীমান্ত শহরও তা অনুসরণ করে।

এর আগে টেক্সাসের ডালাসের কাছে একটি শপিংমলে বন্দুক হামলায় অন্তত আট জন নিহত হন। পরে সন্দেহভাজন বন্দুকধারী পুলিশের গুলিতে মারা গেছেন বলে জানিয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বাংলাদেশ জার্নাল/সামি

  • সর্বশেষ
  • পঠিত