ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

টুইটারে নতুন প্রধান নির্বাহী নিয়োগ করছেন ইলন মাস্ক

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১২ মে ২০২৩, ০৯:৩৮

টুইটারে নতুন প্রধান নির্বাহী নিয়োগ করছেন ইলন মাস্ক
টুইটার

টুইটারের নেতৃত্ব দেয়ার জন্য একজন নতুন প্রধান নির্বাহী পেয়েছেন বলে জানিয়েছেন ইলন মাস্ক। সামজিক যোগাযোগ মাধ্যমে তিনি ঘোষণাটি দেন।

তবে টুইটারের নতুন প্রধান নির্বাহীর নাম প্রকাশ করেননি। শুধু জানিয়েছেন ছয় সপ্তাহের মধ্যে তাকে নিয়োগ দেয়া হবে। তিনি নির্বাহী চেয়ারম্যান এবং প্রধান প্রযুক্তি কর্মকর্তা হিসেবে নিয়োগ পাবেন।

কোম্পানির নেতৃত্ব দেয়ার জন্য এবং তার অন্যান্য ব্যবসায় মন দেয়ার জন্য ইলন মাস্ক নতুন কাউকে খুঁজছিলেন। গত বছর টুইটার ব্যবহারকারীরা একটি অনলাইন পোলে তাকে পদত্যাগ করার জন্য ভোট দেয়ার পরে, তিনি বলেছিলেন, কেউ এমন নেই যে আসলে টুইটারকে বাঁচিয়ে রাখতে পারে। তবে মাস্ক বলেছিলেন যে তিনি নেতৃত্ব হস্তান্তর করবেন তবে এটি কখন, কিভাবে, আসলেই হবে কিনা তা স্পষ্ট করেননি।

দুটি মার্কিন গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, এনবিসি ইউনিভার্সালের বিজ্ঞাপনের প্রধান লিন্ডা ইয়াকারিনো টুইটারের প্রধান নির্বাহী হওয়ার জন্য আলোচনায় ছিলেন। ওয়াল স্ট্রিট জার্নাল এবং ভ্যারাইটি পরিচিত ব্যক্তিদের উদ্ধৃত দিয়েছে বিষয়টি নিয়ে। টুইটার এই প্রতিবেদন নিয়ে কোনো মন্তব্য করেনি। ধনকুবের এবং টুইটারের মালিক ইলন মাস্ক কখন কী করতে চান তা জানা মাঝে মাঝে কঠিন হয়ে পড়ে। গত মাসে বিবিসি যখন এ বিষয়ে মাস্ককে বলে তখন তিনি বলেছিলেন, একটি কুকুরকে টুইটারের নেতা বানিয়েছেন।

গত অক্টোবরে টুইটার কিনেছিলেন ইলন মাস্ক। দায়িত্ব নেয়ার পর মাস্ক বিতর্কিতভাবে ফার্মের খরচ কমানোর জন্য হাজার হাজার কর্মীকে বরখাস্ত করেন। গত মার্চ মাসে মাস্ক বলেছিলেন কর্মী ছাঁটাই ফল পেয়েছেন তিনি, প্ল্যাটফর্মের আর্থিক উন্নতি হচ্ছে এবং গত মাসে তিনি বিবিসিকে বলেন, বেশিরভাগ বিজ্ঞাপনদাতা যারা অধিগ্রহণের পরপরই টুইটার ত্যাগ করেছিলেন তারা আবার ফিরে এসেছেন।

সূত্র: বিবিসি

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত