ঢাকা, সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১ আপডেট : ৭ ঘন্টা আগে
শিরোনাম

আবারও গ্রেপ্তার হতে পারেন ইমরান খান

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১২ মে ২০২৩, ১২:৪৪

আবারও গ্রেপ্তার হতে পারেন ইমরান খান
পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ। ছবি: সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে আবার গ্রেপ্তার করা হবে বলে জানিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ। বৃহস্পতিবার পাকিস্তানের দুনিয়া টিভিকে এ কথা বলেন রানা সানাউল্লাহ।

রানা সানাউল্লাহ বলেন, আমরা ইমরান খানকে আবার গ্রেপ্তার করব। শুক্রবার তিনি যদি হাইকোর্ট থেকে জামিন পান, তাহলে আমরা তা বাতিলের জন্য আবেদন করব এবং তাকে আবার গ্রেপ্তার করব।

দুর্নীতির অভিযোগে গত ৯ মে পিটিআই প্রধান ইমরান খানকে ইসলামাবাদের হাইকোর্ট প্রাঙ্গণ থেকে গ্রেপ্তার করা হয়। এ খবরে উত্তাল হয়ে ওঠে গোটা পাকিস্তান। মূলত ইমরানকে আটকের দুই দিন পর সহিংস বিক্ষোভ শুরু হয়েছিল।

এরইমধ্যে দেশটির সুপ্রিম কোর্ট ইমরান খানের গ্রেপ্তার বেআইনি বলে রায় দিয়েছে। বৃহস্পতিবারের এ রায়ের পর দেশটিতে সহিংসতা কমতে দেখা গেছে।

তবে এখনই মুক্তি পাচ্ছেন না পিটিআই প্রধান। ইমরান খানকে শুক্রবার ইসলামাবাদ হাইকোর্টে হাজির হতে বলেছেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি উমর আতা বন্দিয়াল। সেখানে যে মামলায় ইমরানকে গ্রেপ্তার করা হয়েছিল, সেই আল-কাদির ট্রাস্ট মামলার শুনানি অনুষ্ঠিত হবে।

এদিকে সরকারি কর্মকর্তারা সুপ্রিম কোর্টের এই রায়ের সমালোচনা করেছেন। অনেকে ইমরানের প্রতি প্রধান বিচারপতির পক্ষপাতিত্বের অভিযোগ এনেছেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফের উপদেষ্টা আজম তারার সাংবাদিকদের বলেছেন, প্রধান বিচারপতি বন্দিয়ালের এখন সুপ্রিম কোর্টে ইমরান খানের দলের পতাকা উত্তোলন করা উচিত, নয়তো তার ঘোষণা করা উচিত যে আদালতটি ইমরানের দলের একটি সাব অফিস।

আরও পড়ুন: ইমরান খান সমর্থকদের উদ্দেশ্যে ভাষণ দেবেন আজ বেত্রাঘাত করা হয়েছে, ইমরান খানের অভিযোগ

সূত্র: আলজাজিরা

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত