ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪২ মিনিট আগে
শিরোনাম

মক্কায় হোটেলে অগ্নিকাণ্ডে ৮ ওমরাযাত্রীর মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২১ মে ২০২৩, ১২:১২

মক্কায় হোটেলে অগ্নিকাণ্ডে ৮ ওমরাযাত্রীর মৃত্যু
ছবি- সংগৃহীত

সৌদি আরবের পবিত্র মক্কা নগরীর একটি হোটেলে ভয়াবহ অগ্নিকাণ্ডের আট ওমরাযাত্রী নিহত হয়েছে। এছাড়াও এ ঘটনায় আহত হয়েছে আরও ছয়জন। শনিবার স্থানীয় সময় দুপুরে মক্কার ইব্রাহিম খলিল রোড হোটেলের তৃতীয় তলায় এ ঘটনা ঘটে। হতাহত সবাই পাকিস্তানি নাগরিক।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, আমাদের কাছে আটজন পাকিস্তানি নিহত ও ছয়জন আহত হওয়ার খবর রয়েছে। ক্ষতিগ্রস্তদের এবং তাদের পরিবারকে ত্রাণ দেয়ার জন্য আমাদের জেদ্দা মিশন স্থানীয় কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করছে।

পাকিস্তান কনসাল ওয়েলফেয়ার জানিয়েছে, নিহতদের চারজনকে শনাক্ত করা হয়েছে, দু’জন বিহারির বাসিন্দা এবং বাকি দুজন কাসুরের বাসিন্দা। বাকিদের লাশ শনাক্ত করার প্রক্রিয়া চলছে।

আরও পড়ুন...সুদানে ৭ দিনের যুদ্ধবিরতিতে সম্মত দুই পক্ষ

স্থানীয় গণমাধ্যমের তথ্য অনুযায়ী, মক্কার ওই হোটেলের তৃতীয় তলার একটি কক্ষে বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। পরে হোটেলের অন্যান্য কক্ষেও আগুন ছড়িয়ে পড়ে।

পাকিস্তানের রাষ্ট্রায়ত্ত বেতার মাধ্যম রেডিও পাকিস্তান বলছে, পাকিস্তানি ওমরাহ যাত্রীদের মৃত্যুতে প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

রেডিও পাকিস্তানের মতে, প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ দেশটির ধর্ম মন্ত্রণালয়কে আহতদের সর্বোত্তম চিকিৎসার ব্যবস্থা ও নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা দেয়ার নির্দেশ দিয়েছেন। সূত্র: ডন,আল আরাবিয়া

বাংলাদেশ জার্নাল/সামি

  • সর্বশেষ
  • পঠিত