ঢাকা, সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১ আপডেট : ৬ ঘন্টা আগে
শিরোনাম

ইমরানের শরীরে কোকেন-অ্যালকোহলের উপস্থিতি: স্বাস্থ্যমন্ত্রী

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৭ মে ২০২৩, ১৬:৩৪

ইমরানের শরীরে কোকেন-অ্যালকোহলের উপস্থিতি: স্বাস্থ্যমন্ত্রী
পাকিস্তানের স্বাস্থ্যমন্ত্রী আবদুল কাদির প্যাটেল ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খানের মূত্রের রিপোর্টে অ্যালকোহল ও কোকেন গেছে বলে দাবি করেছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী আবদুল কাদির প্যাটেল। শুক্রবার এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ট্রিবিউন পাকিস্তান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, গত ৯ মে ইমরানকে গ্রেপ্তারের পর একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। সেই বোর্ডের সামনে স্বাস্থ্য পরীক্ষার জন্য হাজির হন ইমরান।

আব্দুল কাদির জানান, ইসলামাবাদের ‘পাকিস্তান ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস’-এর ৫ জন চিকিৎসকের প্যানেল ইমরানের শারীরিক পরীক্ষা-নিরীক্ষা চালিয়েছিল। সেখানে ইমরানের মূত্রের নমুনা নেয়া হয়। তাতেই পাওয়া গিয়েছে শরীরে বিষাক্ত রাসায়নিকের উপস্থিতি। সেই বিষাক্ত রাসায়নিকই কোকেন এবং অ্যালকোহল।

স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, ইমরানের মেডিকেল পরীক্ষার সমস্ত রিপোর্ট প্রকাশ্যে আনা হবে। তার দাবি, এই কারণেই ইমরান মানসিক ভারসাম্য হারিয়েছেন।

গত ৯ মে ইসলামাবাদ হাইকোর্ট চত্বর থেকেই গ্রেপ্তার করা হয় ইমরানকে। গ্রেপ্তার ঘিরে পাকিস্তান জুড়ে অশান্তি তৈরি হয়। পথে নেমে নেতার গ্রেপ্তারির বিরোধিতা করতে শুরু করেন পিটিআই সমর্থকেরা। পরে অবশ্য জামিন পান ইমরান। তাকে কোনও মামলাতে এখনই গ্রেপ্তার করা যাবে না বলে নির্দেশ দিয়েছে আদালত।

তবে এ বারই প্রথম নয়, ইমরানের মাদকাসক্তির কথা আগেও প্রকাশ্যে বেরিয়ে এসেছিল। তার সাবেক স্ত্রী রেহাম খান অভিযোগ করেছিলেন, তিনি সাবেক পাক প্রধানমন্ত্রীকে কোকেন নেয়ার সময় হাতেনাতে ধরেছিলেন। ইমরানের নেশা নিয়েও একাধিক বার মুখ খুলেছিলেন রেহাম। যদিও ইমরান কোনও দিনই এই অভিযোগকে গুরুত্ব দেননি।

বাংলাদেশ জার্নাল/সামি

  • সর্বশেষ
  • পঠিত