ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

মেক্সিকো পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত ১০

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ৩০ মে ২০২৩, ১২:৪৯  
আপডেট :
 ৩০ মে ২০২৩, ১৩:১৩

মেক্সিকো পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত ১০

মেক্সিকোর উত্তরাঞ্চলের নভো লিওঁ শহরে পুলিশের সঙ্গে বন্দুকধারীদের সংঘর্ষে অন্তত ১০ জন প্রাণ হারিয়েছেন। সোমবার শহরের পাশের একটি মহাসড়কে এই ঘটনা ঘটে। বার্তা সংস্থা এএফপির প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

স্থানীয় কর্তৃপক্ষ জানায়, মেক্সিকোর তামাওলিপাস প্রদেশ ও নভো লিওঁ প্রদেশের সংযোগকারী মহাসড়কে একটি অবস্থানে পুলিশের ওপর তিনটি সাঁজোয়া যানে করে আসা বন্দুকধারীরা হামলা চালায়। জবাবে পুলিশ গুলি করলে ১০ হামলাকারী নিহত হয়।

নভো লিওঁর পাবলিক সেক্রেটারি জেরার্দো পালাসিওস সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে হামলা এবং হতাহতের বিষয়টি নিশ্চিত করে লিখেছেন, তিনটি সাঁজোয়া যানে করে আসা একদল বন্দুকধারী বেসামরিক বাহিনীর সদস্যদেরও পর গুলি চালায়। জবাবে পুলিশের পাল্টা গুলিতে ১০ হামলাকারী নিহত এবং অন্য ৪ জন আহত হয়।

আরও পড়ুন....তিন দিনের ছুটিতে যুক্তরাষ্ট্রজুড়ে গোলাগুলি, নিহত ১৬

মেক্সিকোর তামাওলিপাস প্রদেশ ও নভো লিওঁ প্রদেশের সংযোগকারী মহাসড়কটিতে এমন বন্দুক হামলার ঘটনা বিরল নয়। এ মহাসড়কটিতে প্রায়ই বিভিন্ন ধরনের সংঘবদ্ধ অপরাধের ঘটনা ঘটে। বিশেষ করে ছিনতাই এবং ডাকাতি প্রায় নিয়মিতই ঘটে। ২০০৬ সালে মেক্সিকো সরকার দেশটিতে বিতর্কিত মাদকবিরোধী অভিযান শুরু করার পর থেকে মেক্সিকোয় বিগত কয়েক বছরে ৩ লাখ ৪০ হাজার মানুষ খুন হয়েছেন এবং প্রায় ১ লাখ মানুষ গুম হয়ে গেছেন। এসব খুন এবং গুমের জন্য সংগঠিত অপরাধী চক্রগুলোকেই দায়ী করছে সরকার।

বাংলাদেশ জার্নাল/সামি

  • সর্বশেষ
  • পঠিত