ঢাকা, রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

মস্কোয় ড্রোন হামলার দায় অস্বীকার ইউক্রেনের

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ৩০ মে ২০২৩, ১৭:২২  
আপডেট :
 ৩০ মে ২০২৩, ১৭:৩৭

মস্কোয় ড্রোন হামলার দায় অস্বীকার ইউক্রেনের
ছবি- সংগৃহীত

রাশিয়ার রাজধানী মস্কোতে ড্রোন হামলার ঘটনায় নড়েচড়ে বসেছে পুতিন প্রশাসন। এ হামলার জন্য ইউক্রেনকে দুষলেও তা তাৎক্ষণিকভাবে অস্বীকার করেছে কিয়েভ। মঙ্গলবার সকালে ড্রোন হামলার শিকার হয়েছে মস্কো। এ ঘটনায় কয়েকটি ভবন সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছে তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন শহরটির মেয়র।

মঙ্গলবার স্থানীয় এক টেলিভশনে দেয়া সাক্ষাৎকারে সাংবাদিকের প্রশ্নের জবাবে ইউক্রেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির উপদেষ্টা মিখাইলো পোদোলিয়াক মস্কোয় ড্রোন হামলার অভিযোগ অস্বীকার করেন। তিনি বলেন, আমরা সঙ্গে কোনোভাবেই জড়িত নই।

এর আগে এক বিবৃতিতে মস্কোর মেয়র সের্গেই সোবিয়ানিন বলেন, সকালে একটি ড্রোন হামলা বেশ কয়েকটি ভবনের সামান্য ক্ষতি করেছে। এখনও পর্যন্ত কেউ গুরুতর আহত হয়নি। শহরের সমস্ত জরুরি পরিষেবা ঘটনাস্থলে রয়েছে। বেশ কয়েকটি ড্রোন গুলি করে ভূপাতিত করা হয়েছে।

রাশিয়ার সরকারি গণমাধ্যম আরআইএ জানিয়েছে, শহরের দক্ষিণে মস্কোর প্রফসোয়ুজনায়া সড়কের একটি ভবনের কিছু বাসিন্দাকে সরিয়ে নেয়া হচ্ছে।

আরও পড়ুন...ড্রোন হামলায় কাঁপলো মস্কো

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওগুলো থেকে দেখা গেছে, মস্কোর আকাশে উড়ন্ত ড্রোনগুলোকে গুলি করে ভূপাতিত করা হচ্ছে। এবং বিভিন্ন ভবন থেকে ধসে পড়া ধ্বংসাবশেষ পড়ে রয়েছে ভবনগুলোর পাশেই।

এদিকে, রাশিয়ার একাধিক টেলিগ্রাম চ্যানেলে দাবি করা হয়েছে, মোট ১০টি ড্রোন হামলা চালিয়েছিল। যার মধ্যে ৪টিকে ভূপাতিত করা হয়েছে।

এর আগে, গত ২ মে স্থানীয় সময় রাতে রাশিয়ার প্রেসিডেন্টের বাসভবনে দুটি ড্রোন হামলার চেষ্টা করা হয় বলে দাবি করে ক্রেমলিন। যদিও তা ভূপাতিত করা হয়েছে বলেও জানানো হয়। একইসঙ্গে এ হামলার জন্য ইউক্রেনকে দায়ী করে কঠোর জবাবের হুঁশিয়ারিও দেয় রাশিয়া। সূত্র: আলজাজিরা

বাংলাদেশ জার্নাল/সামি

  • সর্বশেষ
  • পঠিত