ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

রাষ্ট্রীয় স্থাপনায় হামলাকারীদের সঙ্গে সংলাপ নয়: শাহবাজ

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ৩০ মে ২০২৩, ১৮:১৮  
আপডেট :
 ৩০ মে ২০২৩, ১৮:৫৫

রাষ্ট্রীয় স্থাপনায় হামলাকারীদের সঙ্গে সংলাপ নয়: শাহবাজ
পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ । ছবি- সংগৃহীত

যারা রাষ্ট্রীয় স্থাপনায় হামলা চালায়, তাদের সঙ্গে কোনো সংলাপ নয় বলে সাফ জানিয়ে দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। মঙ্গলবার এক টুইট বার্তায় এমনটি জানিয়েছেন তিনি। দেশটির সংবাদ মাধ্যম জিও নিউজের প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

সম্প্রতি পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ বা পিটিআই চেয়ারম্যান ইমরান খানকে গ্রেপ্তারে প্রতিবাদে দেশজুড়ে সহিংসতা ও সামরিক স্থাপনায় যে হামলার ঘটনা ঘটেছে, সে প্রসঙ্গে এমন কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী আরও বলেছেন, সংলাপ ‘রাজনৈতিক প্রক্রিয়ার মধ্যে গভীরভাবে নিহিত’ এবং এটি গণতন্ত্রকে ‘পরিপক্ক ও বিকশিত’ হতে সাহায্য করে। এখানে একটা বড় পার্থক্য তৈরি হয়েছে। নৈরাজ্যবাদী ও অগ্নিসংযোগকারীরা, যারা রাজনীতির পোশাক পরে রাষ্ট্রের প্রতীককে (স্থাপনায়) আক্রমণ করে তারা সংলাপের যোগ্য নয়। বরং তাদের জঙ্গি কর্মকাণ্ডের জন্য জবাবদিহি করতে হবে।

তিনি আরও বলেন, অনেক রাজনৈতিক ও সাংবিধানিক অগ্রগতি ঘটেছিল যখন রাজনৈতিক নেতারা ঐকমত্য তৈরির জন্য আলোচনার টেবিলে বসেছিলেন।

আরও পড়ুন...সরকারের সঙ্গে সংলাপে বসতে চান ইমরান খান

এর আগে শুক্রবার (২৭ মে) জাতির উদ্দ্যেশে দেয়া এক ভাষণে সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান বলেন জরুরীভিত্তিতে পাকিস্তান সরকারের সঙ্গে সংলাপে বসতে চান তিনি। এসময় পিটিআই প্রধান বলেন, দেশকে বাঁচাতে যত দ্রুত সম্ভব সরকারি প্রতিনিধিদের সাথে আলোচনায় বসতে চান তিনি। পাকিস্তান নৈরাজ্যের দিকে যাচ্ছে এবং বর্তমানে দেশে যা চলছে, তা কোনো সমাধান তো নয়ই, উল্টো দেশকে আরও বিপদের দিকে ঠেলে দিচ্ছে।

বাংলাদেশ জার্নাল/সামি

  • সর্বশেষ
  • পঠিত