ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

রুশ-নিয়ন্ত্রিত এলাকায় ইউক্রেনের গোলাবর্ষণ, নিহত ৫

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ৩১ মে ২০২৩, ১৫:৩৯  
আপডেট :
 ৩১ মে ২০২৩, ১৫:৪৬

রুশ-নিয়ন্ত্রিত এলাকায় ইউক্রেনের গোলাবর্ষণ, নিহত ৫
ছবি- সংগৃহীত

ইউক্রেনের লুহানস্ক অঞ্চলে রুশ-নিয়ন্ত্রিত এলাকায় ইউক্রেনীয় সেনাদের গোলাবর্ষণে ৫ জন নিহত হয়েছেন। এছাড়া কিয়েভের ড্রোন হামলায় রাশিয়ার দক্ষিণাঞ্চলের একটি তেল শোধনাগারে আগুন ধরে গেছে। বুধবার টেলিগ্রামে রুশ আঞ্চলিক গভর্নর ভায়াচেস্লাভ গ্লাদকভের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে সিএনএন।

প্রতিবেদনে বলা হয়, ইউক্রেনের গোলা এক সপ্তাহের মধ্যে তৃতীয়বার সীমান্তের কাছে একটি রুশ শহরেও আঘাত হেনেছে, যা বেশ কয়েকটি ভবন ও গাড়ি ক্ষতিগ্রস্ত করার পাশাপাশি চারজনকে আহত হয়েছেন।

অঞ্চলটির কর্মকর্তারা জানিয়েছেন, মস্কোর একাধিক ভবনে হামলার উদ্দেশ্যে ইউক্রেনের ড্রোন পাঠানো নিয়ে ক্রেমলিনের অভিযোগের পর দিন লুহানস্কের কারপাতি গ্রামে রাতে যুক্তরাষ্ট্রের বানানো হিমারস রকেট লঞ্চার দিয়ে ছোড়া কিয়েভের গোলায় পাঁচজন নিহত ও ১৯ জন আহত হয়েছেন।

গভর্নর ভায়াচেস্লাভ গ্লাদকভ বলেছেন, ইউক্রেনের গোলা খারকিভ অঞ্চল সংশ্লিষ্ট সীমান্তের প্রায় ৭ কিলোমিটার উত্তরে অবস্থিত রুশ শহর শেবেকিনোতেও আঘাত হেনেছে।

তিনি আরও বলেন, গোলা ৮ তলা একটি ভবনের ছাদ ও জানালা, চারটি বাড়ি, একটি স্কুল ও আরও কিছু স্থাপনা ক্ষতিগ্রস্ত করেছে, দুজনকে হাসপাতালে পাঠান হয়েছে।

রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় ক্রাসনোদার অঞ্চলের গভর্নর ভেনিয়ামিন কোন্দ্রাতিয়েভ বলেন, আফিপস্কি তেল শোধনাগারে আগুন ধরে যায়।

তিনি বলেন, আগুন দ্রুতই নিভিয়ে ফেলা হয়, কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

বাংলোদেশ জার্নাল/সামি

  • সর্বশেষ
  • পঠিত