ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

ইউক্রেনের বড় হামলা প্রতিহত, ২৫০ সেনা হত্যার দাবি রাশিয়ার

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৫ জুন ২০২৩, ১৩:১৫  
আপডেট :
 ০৫ জুন ২০২৩, ১৩:২০

দোনেৎস্কে একটি বড় ইউক্রেনীয় হামলা প্রতিহত করে ২৫০ সেনা হত্যা এবং সাঁজোয়া যান ধ্বংস করার দাবি করেছে রাশিয়া। রুশ সেনাদের দখলকৃত এলাকা পুনরুদ্ধারের জন্য ইউক্রেনের পাল্টা আক্রমণ শুরুর গুঞ্জনের মধ্যেই এই দাবি জানালো মস্কো। সোমবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় টেলিগ্রামকে জানায়, রবিবার সকালে, ছয়টি যান্ত্রিক এবং দুটি ট্যাংক ব্যাটালিয়ন ব্যবহার করে ইউক্রেনীয় শত্রুরা দক্ষিণ দোনেৎস্কের সামনের দিকে পাঁচটি সেক্টরে একটি বড় আকারের আক্রমণ চালায়।

প্রতিরক্ষা মন্ত্রণালয় আরও জানায়, দিনের বেলা তারা ২৩টি আক্রমণ চালায় যার সবগুলিই প্রতিরক্ষা বাহিনীর ইউনিট দ্বারা প্রতিহত করা হয়েছিল।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, শত্রুর লক্ষ্য ছিল রাশিয়ার প্রতিরক্ষার সবচেয়ে ঝুঁকিপূর্ণ, সামনের সেক্টর ভেদ করা। কিন্তু তারা সফলতা অর্জন করতে পারেনি। কোন দিক দিয়েই পারেনি।

আরও পড়ুন...তেলের উৎপাদন কমাচ্ছে সৌদি, বিশ্ববাজারে বাড়ল দাম

এ ছাড়া রাশিয়া আরও দাবি জানায়, যে রাশিয়ার বাহিনী ২৫০ ইউক্রেন সৈন্যকে হত্যা করেছে এবং তাদের ১৬টি ট্যাংক, তিনটি পদাতিক যুদ্ধের যান এবং ২১টি সাঁজোয়া যুদ্ধ যান ধ্বংস করেছে।

তবে ইউক্রেনের পক্ষ থেকে এ বিষয়ে এখনো কোনো মন্তব্য করা হয়নি। এমনকি রাশিয়ার দাবিও স্বাধীনভাবে যাচাই করা হয়নি বলে জানায় আল জাজিরা।

বাংলাদেশ জার্নাল/সামি

  • সর্বশেষ
  • পঠিত