ঢাকা, রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

আইনজীবীর বেশে খুনি, আদালত চত্বরে গ্যাংস্টারকে গুলি করে হত্যা

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৮ জুন ২০২৩, ১২:৪৯

আইনজীবীর বেশে খুনি, আদালত চত্বরে গ্যাংস্টারকে গুলি করে হত্যা
সঞ্জীব মহেশ্বরী ওরফে সঞ্জীব জিভা । ছবি- সংগৃহীত

ভারতের উত্তর প্রদেশের রাজধানী লক্ষ্ণৌয়ের একটি আদালতে হত্যাকাণ্ডের শিকার হয়েছেন সঞ্জীব মহেশ্বরী নামে এক গ্যাংস্টার। এ ঘটনায় দুই পুলিশ সদস্যসহ চার জন। হামলাকারী ব্যক্তি আদালত কক্ষের বাইরেই আইনজীবীর পোশাক পরে হামলা চালিয়েছিল। এরই মধ্যে হামলাকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনটিডিভি।

খবরে বলা হয়, গ্যাংস্টার সঞ্জীব মহেশ্বরী সঞ্জীব জিভা নামে পরিচিত। উত্তর প্রদেশের পশ্চিমাঞ্চলে তিনি কয়েকটি অপরাধ চক্র নিয়ন্ত্রণ করতেন।

একটি ভিডিওতে দেখা গেছে, আদালত প্রাঙ্গণে গুলিবিদ্ধ সঞ্জীব জিভা রক্তে ভেসে যাচ্ছেন। আশপাশের মানুষ তার রক্তক্ষরণ বন্ধ করার চেষ্টা করছেন।

লখনৌ পুলিশের যুগ্ম পুলিশ কমিশনার উপেন্দ্র আগারওয়াল বলেছেন, ঘটনাটি ঘটে বিকাল সাড়ে ৩টার দিকে। তার পেছনে দিকে গুলি করা হয়। আমাদের দুজন পুলিশ সদস্যও আহত হয়েছেন। তারা আশঙ্কামুক্ত। একজন মহিলা ও তার শিশুও আহত হয়েছেন। সঞ্জীব জিভাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করে।

এ ঘটনার পর থেকে এলাকাজুড়ে আতঙ্ক বিরাজ করছে। তবে যে কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে লখনৌ জেলা আদালতে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

উত্তর প্রদেশে একটি অপরাধী চক্রের নেতৃত্ব দিতেন সঞ্জীব। তিনি রাজনীতিবিদ মুক্তার আনসারির ঘনিষ্ঠ সহযোগী ছিলেন। রাজনীতিতে নামার আগে মুক্তারও অপরাধ চক্রের নেতৃত্ব দিতেন বলে অভিযোগ রয়েছে। বিজেপির এক বিধায়ককেও হত্যার অভিযোগ রয়েছে সঞ্জীবের বিরুদ্ধে।

বাংলাদেশ জার্নাল/সামি

  • সর্বশেষ
  • পঠিত