ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

হত্যা মামলায় জামিন পেলেন ইমরান খান

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৯ জুন ২০২৩, ১৫:৫৪

হত্যা মামলায় জামিন পেলেন ইমরান খান
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। ফাইল খান

নতুন একটি হত্যা মামলায় জামিন পেয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। বৃহস্পতিবার (৮ জুন) ইসলামাবাদ হাইকোর্ট থেকে জামিন নিয়েছেন তিনি।

দুর্নীতি মামলায় গত ৯ মে ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণ থেকে গ্রেপ্তার হন ক্ষমতাচ্যুত সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তাকে তিনদিন আটকে রাখা হয় এবং তাকে গ্রেপ্তারের প্রতিবাদে সে সময় ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টির নেতাকর্মীরা সারাদেশে সহিংস বিক্ষোভ চালায়।

বর্তমানে বিভিন্ন ফৌজদারি মামলায় জামিনে মুক্ত রয়েছেন ইমরান খান। তার বিরুদ্ধে হত্যাসহ অন্তত ১৫০টি মামলা করা হয়েছে। যদিও দুর্নীতিসহ সব মামলার অভিযোগ অস্বীকার করেছেন তিনি।

সর্বশেষ বুধবার (০৭ জুন) পুলিশ তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের বিচার চেয়ে একজন আইনজীবীকে হত্যার ঘটনায় ইমরান খানের নাম উল্লেখ করে মামলা করে।

ফের গ্রেপ্তার এড়াতে এই খুনের মামলায় আগাম জামিন নিলেন সাবেক এই প্রধানমন্ত্রী।

ইমরান খানের আইনজীবী গোহর খান জানান, হত্যা মামলায় জামিনের জন্য এবং নতুন গ্রেপ্তার এড়াতে ডজনেরও বেশি মামলায় জামিনের মেয়াদ বাড়াতে সাবেক প্রধানমন্ত্রী ইমরান তার লাহোরের বাড়ি থেকে রাজধানী ইসলামাবাদে যান।

গোহর খান বলেন, ইসলামাবাদ হাইকোর্ট থেকে জামিন নিয়েছেন ইমরান। আগামী ১৪ দিনের মধ্যে তাকে পুনরায় গ্রেপ্তার করা যাবে না।

ইমরানের আরেক আইনজীবী নাঈম হায়দার জানান, অন্য যে সব মামলায় তিনি আবেদন করেছিলেন, সেসব মামলায়ও তিনি জামিন পেয়েছেন।

সাবেক ক্রিকেটতারকা ইমরান খান ২০১৮ প্রধানমন্ত্রী নির্বাচিত হন। তবে গত বছর অনাস্থা ভোটে ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকে আগাম নির্বাচনের জন্য আন্দোলন চালিয়ে যাচ্ছেন। এতে পাকিস্তানের শক্তিশালী সামরিক বাহিনীর সঙ্গে বৈরিতায় জড়িয়ে পড়েছেন তিনি। সূত্র: রয়টার্স, ডয়েচে ভেলে

আরও পড়ুন: আবারও গ্রেপ্তার হতে পারেন ইমরান খান

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত