ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

সোমালিয়ায় মর্টার শেল বিস্ফোরণে নিহত ২৭

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১০ জুন ২০২৩, ১২:৫১

সোমালিয়ায় মর্টার শেল বিস্ফোরণে নিহত ২৭
ছবি- সংগৃহীত

দক্ষিণ সোমালিয়ায় একটি মর্টারশেল বিস্ফোরণে দুই শিশুসহ অন্তত ২৭ জন নিহত। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৫৩ জন। শুক্রবার রাজধানী মোগাদিশু থেকে প্রায় ১২০ কিলোমিটার দক্ষিণে কোরিওলি শহরের কাছে এ বিস্ফোরণ ঘটনা ঘটে। স্থানীয় কর্মকর্তা ও রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছেন টিআরটি ওয়ার্ল্ড।

কোরিওলির বাসিন্দা ইব্রাহিম হাসান বলেন, নিহতদের বেশিরভাগই ‘ছোট শিশু’। খেলার মাঠের কাছে থাকা বিস্ফোরকটিতে এক শিশু স্পর্শ করলে বিস্ফোরণ ঘটে ঘটনাস্থলেই মৃত্যু হয় অনেকের।

এ ঘটনায় দায় স্বীকার করেনি কেউ। অঞ্চলটি আল শাবাব সন্ত্রাসী গোষ্ঠীর লক্ষ্যবস্তু। ২০০৭ সাল থেকে আন্তর্জাতিকভাবে সমর্থিত সোমালি ফেডারেল সরকারের বিরুদ্ধে বিদ্রোহ চালিয়েছে আসছে তারা।

আরও পড়ুন...আফগানিস্তানে ডেপুটি গভর্নরের জানাজায় বিস্ফোরণ, নিহত ১১

গত মাসে আল কায়েদার সঙ্গে সম্পৃক্ত সংগঠনটি কোরিওলি থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরের শহর বুলো মাররে আফ্রিকান ইউনিয়নের একটি ঘাঁটিতে হামলা চালিয়ে ৫৪ উগান্ডার শান্তিরক্ষীকে হত্যা করেছিল।

আল শাবাবকে সোমালিয়ার প্রধান শহরগুলো থেকে বিতাড়িত করা হলেও নিরাপত্তা বাহিনীর সদস্য ও বেসামরিক লক্ষ্যবস্তুতে হামলা চালিয়ে গ্রামীণ অঞ্চলের বিশাল অংশে ক্ষমতা ধরে রেখেছে তারা।

বাংলাদেশ জার্নাল/সামি

  • সর্বশেষ
  • পঠিত