ঢাকা, রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

মাত্র ৭ ঘণ্টায় থ্রেডসে ১০ মিলিয়ন সাইন আপ

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৬ জুলাই ২০২৩, ১৭:২১

মাত্র ৭ ঘণ্টায় থ্রেডসে ১০ মিলিয়ন সাইন আপ
ছবি- সংগৃহীত

মাইক্রোব্লগিং প্লাটফর্ম টুইটারের আদলে ‘থ্রেডস’ নামে নতুন অ্যাপ উন্মুক্ত করেছে মেটা। বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্কের টুইটারকে টেক্কা দিতে এই অ্যাপটি এনেছেন মেটার সিইও জাকারবার্গ। বৃহস্পতিবার থেকে থ্রেডস নামে অ্যাপটি পাওয়া যাচ্ছে অ্যাপ স্টোরে।

অ্যাপটি লঞ্চ করার প্রথম সাত ঘণ্টায় ১০ মিলিয়ন (এক কোটি) ব্যবহারকারী সাইন আপ করেছেন বলে জানিয়েছেন মার্ক জাকারবার্গ। তিনি এই অ্যাপকে টুইটারের `বন্ধুসুলভ’ প্রতিদ্বন্দ্বী হিসেবে আখ্যায়িত করেছেন।

জানা গেছে, ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট দিয়েই থ্রেডস অ্যাপে লগইন করা যাবে। চাইলে অ্যাপটি আলাদাভাবেও ব্যবহার করা যাবে। অর্থাৎ, ইনস্টাগ্রামে প্রবেশ না করেও অ্যাপটি ব্যবহার করা যাবে। ফলে ব্যবহারকারীরা নিজেদের প্রয়োজনে সহজেই অ্যাপটি উপভোগ করতে পারবেন।

ইউজারনেম, ফলোয়ার্স ও অন্যান্য তথ্য স্বয়ংক্রিয়ভাবে প্রতিস্থাপিত হবে থ্রেডসে। টুইটারের মতোই থ্রেডস অ্যাপেও পোস্টে লাইক দেয়া, রিপোস্ট করা, রিপ্লাই দেয়া ও শেয়ারের সুযোগ রয়েছে।

প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা ও জাপানসহ শতাধিক দেশে ব্যবহার করা যাচ্ছে। বিশেষজ্ঞরা বলছেন, সাম্প্রতিক পরিবর্তন নিয়ে অসন্তুষ্ট টুইটার ব্যবহারকারীদের আকৃষ্ট করতে পারে থ্রেডস’।

বুধবার এক পোস্টে ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ লিখেছেন, থ্রেডসে স্বাগতম। আসুন এটি ব্যবহার করি।

এর আগে মার্ক জাকারবার্গ তার ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে এক ভিডিও বার্তায় ‘থ্রেডস’ অ্যাপের লঞ্চ এর কথা জানান।

আরও পড়ুন...ভারতে টুইটার বন্ধের হুমকি দিয়েছিল মোদি সরকার

ইলন মাস্ক টুইটার কেনার পর থেকেই বিভিন্ন হঠকারী সিদ্ধান্ত নেয়ার সঙ্গে বেশ কিছু কঠোর নিয়ম চালু করেছেন। পরিচালনা পদ্ধতিতে আসে পরিবর্তন। তাই টুইটার ছেড়ে অন্য প্ল্যাটফর্ম খুঁজে নিচ্ছেন অনেকে। ফলে থ্রেডস অ্যাপ টুইটারের পরিপূরক হিসেবে আবির্ভূত হতে যাচ্ছে।

বাংলাদেশ জার্নাল/সামি

  • সর্বশেষ
  • পঠিত