ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

মসজিদের ভেতরে ইমামকে পিটিয়ে হত্যা

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৯ এপ্রিল ২০২৪, ২২:০২

মসজিদের ভেতরে ইমামকে পিটিয়ে হত্যা
নিহত ইমাম মোহাম্মদ মাহির । ছবি: সংগৃহীত

ভারতের বিভিন্ন স্থানে মসজিদ ভেঙে ফেলা, মুসলমানদের নানাভাবে দমন-পীড়নের মতো ঘটনার খবর সম্প্রতি উঠে আসছে স্থানীয় ও আন্তর্জাতিক অনেক গণমাধ্যমে।

এ নিয়ে আলোচনা-সমালোচনাও কম হয়নি। তবে এবার যেন ছাড়িয়ে গেল সব মাত্রা। দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য রাজস্থানের আজমিরে মসজিদের একজন ইমামকে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে খবর পাওয়া গেছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি সোমবার (২৯ এপ্রিল) এক প্রতিবেদনে জানিয়েছে, গেল শনিবার আজমিরের একটি মসজিদের ভেতরে মুখোশ পরিহিত অজ্ঞাত তিন দুর্বৃত্ত মোহাম্মদ মাহির (৩০) নামের ওই ইমামকে পিটিয়ে হত্যা করে।

প্রতিবেদনে বলা হয়েছে, আজমিরের রামগঞ্জের কাঞ্চননগরে অবস্থিত মসজিদের ভেতরে নিজের শিশু সন্তানদের নিয়ে ঘুমিয়ে ছিলেন মোহাম্মদ মাহির। এ সময় হামলার শিকার হন তিনি। ইমাম মাহির উত্তর প্রদেশের রামপুরা এলাকার বাসিন্দা বলে জানিয়েছে পুলিশ।

এনডিটিভি বলছে, মুখোশ পরিহিত তিন দুর্বৃত্ত মসজিদের ভেতরে প্রবেশ করে মোহাম্মদ মাহিরের ওপর আক্রমণ চালায়। ওই সময় তাকে বেধড়ক লাঠিপেটা করা হয়।

মারধরের সময় ইমামের সন্তানরা চিৎকার করলে তাদেরও হত্যার হুমকি দেয় দুর্বৃত্তরা। পরে তাকে গুরুতর আহত অবস্থায় ফেলে রেখে তার মোবাইল ফোন নিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা, যাতে সাহায্যের জন্য কাউকে ফোন না করতে পারে শিশুরা।

অভিযুক্তরা চলে যাওয়ার পর ওই ইমামের শিশু সন্তানরা মসজিদের বাইরে আসে এবং প্রতিবেশীদের ঘটনার কথা জানায়। পুলিশ জানিয়েছে, এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা যায়নি। তবে অভিযুক্তদের শনাক্ত এবং গ্রেপ্তারের চেষ্টা চলছে।

রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রবীন্দ্র খিনচি বলেন, মসজিদের ভেতরে ওই ইমামকে পিটিয়ে হত্যার কারণ এখনও জানা যায়নি। পুলিশ ওই এলাকার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করছে।

সূত্র: এনডিটিভি, টাইমস অব ইন্ডিয়া

বাংলাদেশ জার্নাল/আইজে

  • সর্বশেষ
  • পঠিত