ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

লন্ডনের রাস্তায় খোলা তলোয়ার হাতে যুবক, হামলায় আহত ৫

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ৩০ এপ্রিল ২০২৪, ১৮:০৭

লন্ডনের রাস্তায় খোলা তলোয়ার হাতে যুবক, হামলায় আহত ৫
ছবি : সংগৃহীত

পূর্ব লন্ডনের হেইনল্টে প্রকাশ্য দিবালোকে মধ্যযুগীয় কায়দায় বিশালাকার খাপ-খোলা তলোয়ার নিয়ে হামলা চালান এক যুবক। ফলে আহত হন ৫ জন। হাসপাতালে ভর্তি করা হয়েছে আহতদের।

মঙ্গলবার (৩০ এপ্রিল) আন্তর্জাতিক সংবাদ সংস্থা বিবিসি’র প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়। প্রতিবেদনে বলা হয়েছে, পূর্ব লন্ডনের হাইনল্টে পুলিশ সদস্যসহ পথচারীদের ওপর তলোয়ার দিয়ে হামলা চালায় এক যুবক।

লন্ডন মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, ঘটনাস্থল থেকে পালিয়ে গেলেও পরে হাইনল্টে ট্রেন স্টেশনের কাছে একটি বাড়ি থেকে ৩৬ বছর বয়সী ক্রিস বাইট নামের ওই যুবককে গ্রেপ্তার করা হয়। তিনি সেখানকার থারলো গার্ডেন নামক এলাকায় ১৮ বছর ধরে বাস করছেন।

এদিকে সাহসিকতার সঙ্গে এমন হামলা রুখে দেয়ায় দায়িত্বরত পুলিশ সদস্যদের ভূয়সী প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী ঋষি সুনাক। তিনি বলেন, এটি বেদনাদায়ক হামলা। যার আহত হয়েছেন তাদের এবং তাদের পরিবারের প্রতি আমি সমবেদনা জানাচ্ছি। অত্যন্ত সাহসিকতার সঙ্গে পুলিশ সদস্যরা এই হামলা রুখে দিয়েছেন উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, এমন বর্বরোচিত হামলার কোন স্থান নেই এ দেশের মাটিতে।

পুলিশ জানিয়েছে, ঘটনাটি সন্ত্রাসী হামলা কী না তা খতিয়ে দেখা হচ্ছে। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এটি সন্ত্রাসবাদের সঙ্গে যুক্ত নয়। তলোয়ার হামলার খবর পেয়ে ঘটনাস্থলে যান ফায়ার অ্যান্ড রেসকিউ সংস্থার কর্মকর্তারা। হামলায় আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে, অভিযুক্তকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের হেফাজতে নেয়া হয়েছে। মধ্যযুগের হামলায় তলোয়ারের প্রচলন ছিল অনেক বেশি।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত