ঢাকা, রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

আল জাজিরার অফিসে ইসরাইলের পুলিশের অভিযান

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৬ মে ২০২৪, ০৯:৪৫

আল জাজিরার অফিসে ইসরাইলের পুলিশের অভিযান
আল জাজিরার অফিসে ইসরাইলের পুলিশের অভিযান । ছবি: সংগৃহীত

ইসরাইলে আল-জাজিরার কার্যক্রম বন্ধের নির্দেশ দেয়ার পর জেরুজালেম অফিসে অভিযান চালিয়েছে পুলিশ। জেরুজালেমের একটি হোটেল কক্ষ কার্যালয় হিসেবে ব্যবহার করতো কাতারভিত্তিক এই সংবাদমাধ্যমটি। গতকাল রোববার (৫ মে) ইসরাইলের মন্ত্রিসভায় দেশটিতে আল জাজিরা বন্ধে আইন পাসের পর এ অভিযান হয়।

আনাদুলু এজেন্সির খবরে বলা হয়, অধিকৃত পূর্ব জেরুজালেমে কাতারভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরার ব্যুরো অফিসে যায় পুলিশ। সেখানে তারা প্রতিটি কক্ষ তল্লাশি করে। এরপর সেখান থেকে চ্যানেলের সম্প্রচার যন্ত্রপাতি জব্দ করে নিয়ে যায়।

ইসরাইলের যোগাযোগমন্ত্রী শ্লোমো কার্হি বলেন, আমাদের পুলিশ আল জাজিরার অফিসে গেছে। সেখান থেকে যন্ত্রপাতি জব্দ করেছে।

এর আগে আল জাজিরার সম্প্রচার বন্ধে চূড়ান্ত সিদ্ধান্ত নেয় ইসরাইল। রোববার (৫ মে) দেশটির মন্ত্রিসভায় সর্বসম্মতিক্রমে এ সংক্রান্ত একটি আইন পাস হয়।

পরে প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এক্স-এ বিষয়টি জানান। তিনি লেখেন, ‘ইসরাইলে উসকানিমূলক চ্যানেল আল জাজিরা বন্ধ করা হবে। সর্বসম্মতিক্রমে তা পাস হয়েছে।’

আলজাজিরার প্রতিবেদনে বলা হয়, সংবাদমাধ্যমটির কার্যক্রম সাময়িকভাবে ইসরাইলে বন্ধে মন্ত্রিসভায় ভোট হয়। ভোটের প্রস্তাবে বলা হয়, বিদেশি সম্প্রচারমাধ্যম ইসরাইলের অভ্যন্তরীণ নিরাপত্তায় হুমকির সৃষ্টি করেছে।

গত মাসে ইসরাইলের সংসদে জাতীয় নিরাপত্তার জন্য হুমকি বলে বিবেচিত বিদেশি এই সম্প্রচার মাধ্যমকে ইসরাইলে সাময়িকভাবে বন্ধ করার অনুমতি দিয়ে একটি আইন পাস করা হয়।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত