ঢাকা, রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

মেক্সিকোতে নিখোঁজ তিন বিদেশি পর্যটকের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৬ মে ২০২৪, ১৬:৫৬  
আপডেট :
 ০৬ মে ২০২৪, ১৭:০৬

মেক্সিকোতে নিখোঁজ তিন বিদেশি পর্যটকের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার
মেক্সিকোতে নিখোঁজ তিন বিদেশি পর্যটকের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার । ছবি: সংগৃহীত

ছুটি কাটাতে উত্তর আমেরিকার দেশ মেক্সিকোয় গিয়েছিলেন একজন মার্কিন ও দুইজন অস্ট্রেলিয়ান পর্যটক। পর্যটন শহর এনসেনাদার পাশে সার্ফিং করতে গিয়ে নিখোঁজ হন তারা।

স্থানীয় সময় রোববার (৫ মে) মেক্সিকোর সরকারি কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে। ওই তিন পর্যটকের স্বজনরা গুলিবিদ্ধ মরদেহ শনাক্ত করেছেন।

নিহতরা হলেন- অস্ট্রেলিয়ার দুই ভাই ক্যালাম রবিনসন (৩৩), জ্যাক রবিনসন (৩০) ও যুক্তরাষ্ট্রের কার্টার রোড (৩০)। চলতি সপ্তাহের শুরুতে বাজা ক্যালিফোর্নিয়া রাজ্যে তাদের মরদেহ পাওয়া গেছে।

ছুটি কাটাতে মেক্সিকোয় গিয়েছিলেন এই তিনজন। পর্যটন শহর এনসেনাদার পাশে সার্ফিং করতে গিয়ে নিখোঁজ হন তারা। জায়গাটি প্রশান্ত মহাসাগরীয় উপকূলসংলগ্ন যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্ত থেকে প্রায় ৯০ মিনিটের দূরত্বে।

এক বিবৃতিতে বাজা ক্যালিফোর্নিয়া রাজ্যের অ্যাটর্নি জেনারেলের দপ্তর জানায়, তিন বিদেশি পর্যটকের অভিভাবকেরা মরদেহ শনাক্ত করেছেন। জেনেটিক পরীক্ষার প্রয়োজন হয়নি।

অ্যাটর্নি জেনারেলের দপ্তরের একটি সূত্র জানিয়েছে, ওই তিন পর্যটককে হত্যা করা হয়েছে। কেননা, তিনটি মরদেহের মাথায় গুলির চিহ্ন রয়েছে।

নিহত পর্যটকদের স্বজন ও কূটনীতিকদের উদ্দেশে অ্যাটর্নি জেনারেল এলেনা আন্দ্রাদে বিবৃতিতে বলেন, এ ঘটনায় তদন্ত করা হচ্ছে। তিন পর্যটকের মৃত্যুর পেছনে কারও দায় পাওয়া গেলে অবশ্যই আইনের আওতায় আনা হবে।

গত ২৭ এপ্রিল সর্বশেষ এ তিনজনকে প্রকাশ্যে দেখা গিয়েছিল। কদিন পরই তারা নিখোঁজ হন। পরে তাদের খুঁজতে অভিযানে নামে কর্তৃপক্ষ। তল্লাশি অভিযানে সহায়তা করে মার্কিন কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআই।

বাংলাদেশ জার্নাল/আরএইচ/আইজে

  • সর্বশেষ
  • পঠিত