ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

এবার ট্রাম্পের ওপর ক্ষুদ্ধ হয়ে আইনজীবীর পদত্যাগ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৩ মার্চ ২০১৮, ০৭:৪৭  
আপডেট :
 ২৩ মার্চ ২০১৮, ০৭:৫৫

এবার ট্রাম্পের ওপর ক্ষুদ্ধ হয়ে আইনজীবীর পদত্যাগ

মার্কিন নির্বাচনে রুশ সংযোগ নিয়ে কাজ করা ও প্রেসিডেন্ট ট্রাম্পের ব্যক্তিগত আইনি দলের প্রধান আইনজীবী জন ডাওড পদত্যাগ করেছেন। তবে দেশটির কয়েকটি গণমাধ্যম জানিয়েছে, পরামর্শ না শোনায় ট্রাম্পের ওপর ক্ষুদ্ধ হয়ে তিনি পদত্যাগ করেছেন।

বৃহস্পতিবার (২২ মার্চ) সিএনএনকে পাঠানো এক বিবৃতিতে ডাওড পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেন।

বিবিসির খবরে বলা হয়েছে, ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রুশ হস্তক্ষেপ নিয়ে চলমান তদন্তে ট্রাম্পের প্রধান আইনজীবী হিসেবে নিয়োগ পেয়েছিলেন জন ডাউড।

কিছু সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, ট্রাম্প পরামর্শ না শোনায় পদত্যাগ করেছেন ডাউড। আবার অন্যান্য কিছু সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, ডাউডের ওপর আস্থা হারিয়ে ফেলেছিলেন প্রেসিডেন্ট ট্রাম্প। তিনি ভেবেছেন, বিশেষ পরামর্শক রবার্ট মুলারকে সামলানো ডাউডের পক্ষে সম্ভব নয়।

সিএনএনকে পাঠানো ইমেইলে জন ডাউড লিখেন, ‘আমি প্রেসিডেন্টকে ভালোবাসি এবং তাঁর ভালো চাই।’

ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনকালীন সহযোগীদের সঙ্গে রাশিয়ার সম্ভাব্য যোগাযোগ নিয়ে তদন্ত করছেন রবার্ট মুলার। তবে এই তদন্ত প্রক্রিয়ায় ট্রাম্প বাধার সৃষ্টি করছেন বলে অভিযোগ রয়েছে।

বিবৃতিতে এসব বিষয় টেনে ডাওড বলেন, ‘এই তদন্ত শেষ হওয়া উচিত। আর এটা প্রেসিডেন্টের নয় আমার নিজস্ব বক্তব্য।’

গত সপ্তাহে মুলারের তদন্তকাজ অবিলম্বে বন্ধ করার জন্য বিচার বিভাগের প্রতি আহ্বান জানিয়েছিলেন জন ডাউড। তবে পরে তিনি বলেন, ট্রাম্পের নির্দেশে নয়, নিজ তাগিদেই ওই আহ্বান জানিয়েছিলেন।

প্রসঙ্গত, ১৩ মার্চ পর্যন্ত ট্রাম্প প্রশাসনের ২৬ জন গুরুত্বপূর্ণ কর্মকর্তার বিদায় ঘটে। এর মধ্যে কেউ পদত্যাগ করেন কাউকে বরখাস্ত করেন ট্রাম্প। ২০১৬ সালে রিপাবলিকান পার্টির প্রার্থী হিসেবে প্রেসিডেন্ট নির্বাচিত হন ডোনাল্ড ট্রাম্প।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত